রিফাত হত্যা: চার্জশিটে নতুন ৫ আসামি

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপেন্ডেন্ট, বরগুনা, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 07:35:09

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। এ চার্জশিট দুই ভাগে মোট ২৪ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। ১৫ জন এজাহারভুক্ত ও জড়িত সন্দেহে গ্রেফতারের বাইরে নতুন পাঁচজনকে চার্জশিটে যুক্ত করা হয়েছে।  

রোববার (১ সেপ্টেম্বর) বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে ৬১৪ পৃষ্ঠার চার্জশিট দাখিল করা হয়। একইদিনে বরগুনা পুলিশ সুপার মারুফ হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা (ওসি তদন্ত) হুমায়ুন কবির বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘নতুন পাঁচজনকে চার্জশিটে যুক্ত করা হয়েছে। সিসিটিভির ফুটেজ, গ্রেফতার হওয়া আসামিদের ১৬৪ ধারার স্বীকারোক্তি ও তদন্তে তাদের জড়িত থাকার প্রমাণ মিলেছে। নতুন পাঁচ আসামি হলেন- মো. সাইয়েদ মারুফ বিল্লাহ্, মো. রাকিবুল হাসান, প্রিন্স মোল্লা, মারুফ মল্লিক ও মো. নাইম। তবে তারা সবাই বর্তমানে পলাতক আছেন।’

আরও পড়ুন: মিন্নির জামিনের পূর্ণাঙ্গ রায়: বরগুনার এসপি'র পেশাদারিত্ব প্রশ্নবিদ্ধ

চার্জশিটভুক্ত ১৮ বছরের বেশি বয়সী আসামিরা হলো- মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) এবং কামরুল হাসান সায়মুন (২১)।

আরও পড়ুন: হাইকোর্টে জামিন হয়নি মিন্নির, আবেদন ফেরত

এছাড়া ১৮ বছরের কম বা শিশু অপরাধীদের মধ্যে আছে- মো. রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজী (১৭), মো. রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), মো. আবু আবদুল্লাহ্ ওরফে রায়হান (১৬), মো. ওলিউল্লাহ্ ওরফে অলি (১৬), জয় চন্দ্র সরকার ওরফে চন্দন (১৭), মো. নাইম (১৭), মো. তানভীর হোসেন (১৭), মো. নাজমুল হাসান (১৪), মো. রাকিবুল হাসান নিয়ামত (১৫), মো. সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫), রাতুল শিকদার জয় (১৬) এবং মো. আরিয়ান হোসেন শ্রাবন (১৬)।

আরও পড়ুন: মিন্নির জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

প্রসঙ্গত, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। পরে গুরুতর আহত অবস্থায় বরিশাল নেওয়ার পর তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং আরো ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা সদর থানায় হত্যা মামলা করেন।

মামলার এজাহারভুক্ত আসামি মুসা বন্ড, মোহাইমিনুল ইসলাম সিফাত, রায়হান ও রিফাত হাওলাদারকে এখনও পুলিশ গ্রেফতার করতে পারেননি। তবে প্রধান আসামি নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হন।

এ সম্পর্কিত আরও খবর