চারদিন ধরে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী | 2023-08-20 20:33:42

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে চারদিন ধরে বন্ধ রয়েছে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের লঞ্চ চলাচল। দীর্ঘ সময় লঞ্চ চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন নদী পার হওয়া যাত্রীরা।

নদীতে তীব্র স্রোত থাকায় স্বাভাবিকভাবে চলতে পারছেনা লঞ্চগুলো। ফলে দুর্ঘটনা এড়াতে বিআইডব্লিইটিএ কর্তৃপক্ষ শুক্রবার (৪ অক্টোবর) বেলা ১টা থেকে গুরুত্বপূর্ণ এই নৌরুটের লঞ্চ চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যাতে কোন লঞ্চ না চলতে পারে সেজন্য তদারকির ব্যবস্থা গ্রহণ করেন।

আরও পড়ুন: এক মিনিটের রাস্তা পার হতে ছয় ঘণ্টা!

দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মোহাম্মাদ আলী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, শুক্রবার রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম দৌলতদিয়া ঘাট পরিদর্শনে এসে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানের সঙ্গে কথা বলে অনির্দিষ্টকালের জন্য লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেন। নদীতে স্রোত থাকায় এখন পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি পাওয়া যায়নি।

আরও পড়ুন: দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, নদীতে প্রচণ্ড স্রোত থাকায় লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। যাত্রীদের নিরাপত্তার জন্য ও দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় তিনি আরো বলেন, নদীর পানি কমতে শুরু করেছে। আশা করছি, স্রোতের বেগও কমে যাবে। নদী স্বাভাবিক হলেই লঞ্চ চলাচল শুরু হবে। আমরা নদী পর্যবেক্ষণে রেখেছি।

আরও পড়ুন:দৌলতদিয়ায় ৪ পল্টুনে চলছে ১০ ফেরি

দৌলতদিয়া পয়েন্টে পদ্মার পানি বিপদসীমার নিচে

এ সম্পর্কিত আরও খবর