দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজবাড়ী
দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দৌলতদিয়ায় পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে কয়েক দিন ধরেই দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল ব্যাহত হচ্ছে। তীব্র স্রোতে চলতে পারছে না ফেরিগুলো। লঞ্চ চলতে পারলেও যাত্রীদের জীবনের নিরাপত্তার কথা ভেবে বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

ফেরি চলাচল ব্যাহত হওয়ায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট প্রান্তে নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় চার শতাধিক পণ্যবাহী ট্রাক। তবে যাত্রী ভোগান্তি কমাতে অগ্রাধিকার ভিত্তিতে পার করায় যাত্রীবাহী বাস ও ছোট গাড়িগুলোকে বেশিক্ষণ অপেক্ষা করতে হচ্ছে না। তবে নৈশ কোচগুলোকে বেশ কিছুটা সময় ঘাটে অপেক্ষা করতে হচ্ছে।

সোমবার (৭ অক্টোবর) সকালে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে এলিনা মেম্বারের বাড়ি পর্যন্ত প্রায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক অপেক্ষা করছে নদী পারের জন্য। অপরদিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুরের দিকে প্রায় আড়াইশ’ ট্রাক দাঁড়িয়ে আছে।

miu

সাতক্ষীরা থেকে ছেড়ে আসা পণ্যবাহী ট্রাকের চালক শহিদুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘রোববার রাতে নদী পারের জন্য এলে গোয়ালন্দ মোড়ে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সদস্য আমাদের গাড়ি ঘুরিয়ে দেন। এখন আমরা নদী পারের জন্য রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কল্যাণপুরে রয়েছি। কখন দৌলতদিয়া ঘাটে যেতে পারব বুঝতে পারছি না।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, নদীতে স্রোতের বেগ অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় ফেরিগুলোকে চলতে বেশ বেগ পেতে হচ্ছে। নদী পার হতে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগায় ফেরির ট্রিপ সংখ্যাও অনেক কমে গেছে। এজন্য ঘাটে কিছুটা ট্রাকের চাপ রয়েছে।

আপনার মতামত লিখুন :