কাঁঠালবাড়ি–শিমুলিয়া নৌরুটে আবারও ফেরি চলাচল বন্ধ

মাদারীপুর, দেশের খবর

রফিকুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর | 2023-08-30 20:40:57

টানা পাঁচ দিন বন্ধ থাকার পর শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়। ছয় ঘণ্টা পর সন্ধ্যা ৭টা থেকে আবারও বন্ধ হয়ে গেছে এই রুটের ফেরি চলাচল।

এর আগে রোববার (১৩ অক্টোবর) থেকে শুক্রবার দুপুর পর্যন্ত বন্ধ ছিল এ রুটের ফেরি চলাচল। ফলে ঘাটে ফেরির অপেক্ষায় প্রায় তিন শতাধিক যানবাহন আটকে রয়েছে।

ফেরি পারের অপেক্ষায় তিন শতাধিক যানবাহন

 

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, পদ্মা নদীর লৌহজং চ্যানেলের মুখে পলি পড়ে নাব্যতা সংকটের কারণে পাঁচ দিন ধরে বন্ধ ছিল ফেরি চলাচল। তবে শুক্রবার দুপুর থেকে ফেরি চলাচলের উপযোগী হলে ১৮টি ফেরির মধ্যে ৬টি ফেরি পরীক্ষামূলক চলাচল শুরু হয়। কিন্তু সন্ধ্যা হতেই আবার একই সমস্যা দেখা দিলে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

অলস সময় কাটাচ্ছেন যানবাহন চালকেরা 

সরেজমিনে ঘাটে গিয়ে দেখা যায়, দিনের বেলা ফেরি চলাচল করায় যানবাহনের চাপ কিছুটা কমলেও এখন পর্যন্ত ঘাটে প্রায় তিন শতাধিক যানবাহন রয়েছে। এসব যানবাহন কোনটি ১০ দিন আগে আবার কোনটি পাঁচ দিন ধরে ঘাটে আটকে রয়েছে। তাই যানবাহন চালকেরা গল্প করে ও মোবাইলে গান শুনে সময় পার করছে।

খুলনা থেকে আসা ট্রাক চালক আবু বক্কর বলেন, 'আজ ১২ দিন ধরে ঘাটে আসছি। কি করমু গল্প করে সময় কাটাচ্ছি।'

পিরোজপুর থেকে আসা আরেক ট্রাক চালক মাসুদ জানান,'সাত দিন ধরে আসছি। বাড়ি থেকে বিকাশে দুইবার টাকা আনছি। সব শেষ। কবে নাগাদ যে সিরিয়াল পাবো কে জানে?'

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আবদুল আলিম জানান, 'আজ দুপুর থেকে ছয়টি ফেরি চলছে। এতে অনেক যানবাহনই পার হয়ে গেছে। নাব্যতা সংকট কাটলে কাল দিনের বেলা আবারও ফেরি চলাচল শুরু হতে পারে।'

আরও পড়ুন: পাঁচ দিন পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল শুরু

এ সম্পর্কিত আরও খবর