মেলায় বাড়ছে দর্শনার্থীদের ভিড়

বিবিধ, শিল্প-সাহিত্য

সিনিয়র করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-23 10:34:08

সকালের দিকে তেমন ভিড় না থাকলেও বেলা বাড়ার সাথে দর্শনার্থীদের ভিড় বাড়ছে অমর একুশে গ্রন্থমেলায়।

মেলার সোহরাওয়ার্দী উদ্যানের অংশের শিশু কর্নারের সিসিমপুরে রয়েছে শিশুদের ভিড়। বাবা-মায়েদের সাথে আসা শিশুদের উপচে পড়া ভিড়ে এখানে পা ফেলার জায়গা নেই বললেই চলে।

সেজেগুজে সিসিমপুরে এসেছে ৩ বছর বয়সের রূপকথা। তার বাবা সাভার গণপূর্তের নির্বাহী প্রকৌশলী জোয়ারদার তাবেদুল নবী বলেন, 'টেলিভিশনে দেখা কার্টুন চরিত্রের সিসিমপুরে আসতে পেরে ভীষণ খুশি ছোট্ট রূপকথা। তাকে কিনে দেয়া হয়েছে বর্ণমালার বই।'

এছাড়া দুই ছেলে তুর্য্য এবং দিপ্তকেও তাদের পছন্দের বই কিনে দেবেন বলে জানান তিনি।

শিশু কর্নারের প্রকাশনা স্টল 'পঙ্খিরাজ' এ শিশু কিশোর শ্রেণির পাঠক এবং ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। এই স্টলের সর্বাধিক বিক্রিত বই হচ্ছে, বিএম বরকত উল্লাহ এর হাজার ভূতের গল্প এবং কার্টুনিস্ট আহসান হাবিবের এডভেঞ্চার কমিকস।

এ স্টলের বিক্রয়কর্মী সায়মা আঞ্জুমান নবনী জানান, সকাল থেকে বেশ ভালো বিক্রি হচ্ছে শিশু কর্নারের স্টলগুলোতে।

কিশোর ক্লাসিকের বইয়ের জন্য উপচে পড়া ভিড় রয়েছে পাঞ্জেরির স্টলে। এই প্রকাশনীর বেশি বিক্রিত বই হচ্ছে শাহরিয়ার এর বেসিক আলী সিরিজ, জ্যাক লন্ডনের হোয়াইট ব্যাঙ এর বাংলা অনুবাদ এবং সোমোর অভিযান। এছাড়া কমিকস এর চাহিদা রয়েছে কিশোর পাঠকদের মধ্যে।

মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জয় এসেছে মায়ের সাথে। পাঞ্জেরির ড্রাকুলা, বেসিক আলী সিরিজের বই কিনবে বলে জানিয়েছে সে।

সবসময়ের মত সেবা প্রকাশনীর স্টলে রয়েছে কিশোর পাঠকদের উপচে পড়া ভিড়। কিশোর রহস্য উপন্যাস তিন গোয়েন্দার সর্বশেষ ৫৭ তম সিরিজ প্রকাশিত হয়েছে বলে জানিয়েছেন বিক্রয়কর্মীরা।

মেলায় আসা গণমাধ্যম কর্মী হাদীদ জাবির জানান, কিশোর বয়স থেকে তিনিও সেবা প্রকাশনীর তিন গোয়েন্দাসহ বিভিন্ন বইয়ের পাঠক।

এ সম্পর্কিত আরও খবর