ঢাবিতে বিজয় দিবস উপলক্ষে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-16 11:42:57

মহান বিজয় দিবস উপলক্ষে ‘ন্যায়যুদ্ধে বাঙালি’ স্লোগান ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিভিত্তিক সংগঠন স্লোগান'৭১-এর নেতৃত্বে তিন দিনব্যাপী ‘রক্তে রাঙা বিজয় আমার-২০২৩’ শীর্ষক সাংস্কৃতিক কর্মসূচি আয়োজন করেছে।

মহান বিজয় দিবসকে কেন্দ্রে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল শুক্রবার সন্ধ্যায় টিএসসিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, এরকম আয়োজনের মাধ্যমে তরুণ প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত আমাদের মহান মুক্তিযুদ্ধ এবং বিজয়ের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। জাতির পিতা যে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন, তা ভূলুন্ঠিত করতে একাত্তরের পরাজিত অপশক্তি আজও নানাভাবে তৎপর রয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মহান স্বাধীনতার চেতনা ধারণ করে সকল অপশক্তি রুখে দেওয়ার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, ৩ দিনব্যাপী এই সাংস্কৃতিক কর্মসূচিতে বিভিন্ন সংগঠন জাতীয় পতাকা সেলাই, সংগীতানুষ্ঠানসহ বিভিন্ন কার্যক্রমের আয়োজন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর