চবির নতুন রেজিস্ট্রার ড. মোহাম্মদ সাইফুল ইসলাম

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-30 13:30:14

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পদে নিয়োগ পেয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম। একই সাথে কে. এম. নূর আহমদকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে. এম. নূর আহমদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এই নিয়োগ কার্যকর হয়। তিনি আগামী দুই বছর অথবা নির্বাচনী বোর্ডের মাধ্যমে রেজিস্ট্রার নিয়োগ না হওয়া পর্যন্ত এই পদে বহাল থাকবেন।

অফিস আদেশে আরও বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিসের পরিষদ শাখার ডেপুটি রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে. এম. নূর আহমদকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে প্রদত্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এর দায়িত্ব থেকে ৩০ সেপ্টেম্বর (অপরাহ্ণ) হতে অব্যাহতি প্রদানপূর্বক চবি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলামকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এর দায়িত্ব প্রদান করা হলো। তিনি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করবেন।

দুই শর্তে তাকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সেগুলো হলো :

১. নিয়োগে যোগদানের তারিখ হতে দুই বছর অথবা নির্বাচনী বোর্ডের মাধ্যমে রেজিস্ট্রার নিয়োগ না হওয়া পর্যন্ত, যাহা আগে হয়;

২. তিনি বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মানুযায়ী দায়িত্বভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।

উল্লেখ্য, কে এম নূর আহমদ ২০১৮ সালের ৩ এপ্রিল থেকে ২০২০ সালের ২৯ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেছেন। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের কাউন্সিল শাখার ডেপুটি রেজিস্ট্রার হিসেবে ২০২০ সালের ৩০ জুন অবসর গ্রহণ করেন। এরপর ২০২২ সালের ৬ নভেম্বর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে পুনরায় কাউন্সিল শাখায় চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। এবং সাবেক উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সময় দ্বিতীয় দফায় ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পান।

এ সম্পর্কিত আরও খবর