ছিনতাইয়ের কবলে ইবি ছাত্রী, ক্যাম্পাসে বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম  | 2023-09-01 14:55:37

ছিনতাইয়ের শিকার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গণিত বিভাগের এক ছাত্রী। বৃহস্পতিবার (৯ জানুয়ারী) সন্ধ্যায় কুষ্টিয়া শহরের টালিপাড়া এলাকায় ছিনাতইয়ের কবলে পড়েন তিনি। এসময় তার কাছে থাকা মোবাইল ও ব্যাগ ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন। তিনি জানান, গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ওই ছাত্রীর নাম জান্নাতুল ফেদৌসি ইরা। ছিনতাইয়ের সময় সে বাধা দিলে তার বাম হাতের বৃদ্ধা আঙুল কেটে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, জান্নাতুল ফেদৌসি কুষ্টিয়া সরকারি কলেজের পিছনে (টালিপাড়া এলাকা) মায়ের দোয়া নামে একটি মেসে থাকেন। বৃস্পতিবার সন্ধ্যায় গলি পথে হেঁটে বাজারের দিকে যাওয়ার সময় মোটরসাইকেলে করে দুইজন ছিনতাইকারী তার হাতে থাকা ব্যাগ জোর করে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। 

এসময় তার হাতে থাকা ব্যাগ জোর করে টান দেওয়ায় ওই ছাত্রীর বাম হাতের বৃদ্ধা আঙুল কিছুটা কেটে যায়। ওই ব্যাগে তার ব্যবহৃত একটি মোবাইল ফোন, এক হাজার টাকা, জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র, লাইব্রেরি কার্ডসহ প্রয়োজনীয় জিনিসপত্র ছিল বলে জানা গেছে।

পরে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন ওই ছাত্রীর সহপাঠরা। এ ঘটনার পর থেকে কুষ্টিয়া পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাস্তার সিসি টিভি ফুটেজ দেখে ছিনতাইকারীদের শনাক্ত করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন।

ইবি
বিক্ষোভ মিছিল


এদিকে কুষ্টিয়া শহরে ওই ছাত্রীর ছিনতাইয়ের শিকার হওয়ার খবর পাওয়ার পর ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। রাত সাড়ে ৯টার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় এলাকায় বিক্ষোভ মিছিল করেন তারা। এসময় এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

এ সম্পর্কিত আরও খবর