বাতিল হচ্ছে মিরর ফাইন্যান্সিয়াল সনদ

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-06 18:44:10

মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের ডিলার হিসেবে নিবন্ধন সনদ স্থগিত অথবা বাতিলের উদ্যোগ নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আগামী ১৪ নভেম্বরের মধ্যে ডিলার হিসেবে লেনদেন শুরু না করলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিল করবে কমিশন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) কমিশনের ৬৯৯তম নিয়মিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিরর ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্টের ডিলার হিসেবে প্রয়োজনীয় লেনদেন না হওয়ায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর আওতায় প্রদত্ত নিবন্ধন সনদের ক্ষেত্রে প্রযোজ্য শর্তাবলী ১১ লঙ্ঘন হয়েছে।এছাড়া কোম্পানি ও কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের মাধ্যমে কমিশনের এসইসি/সিএমআরআরসিডি/২০০১-৪৩/৩১ লঙ্ঘন করেছে।

কোম্পানি এবং কর্মচারীদের আত্মীয়দের মার্জিন সুবিধা প্রদানের জন্য কোম্পানি এবং সিইওকে ইতোপূর্বে প্রদত্ত জরিমানা আদেশের অবশিষ্ট সম্পূর্ণ অর্থ আগামী ১৪ নভেম্বরের মধ্যে পরিশোধ করতে হবে বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া তাদের মার্জিন ঋণও আগামী ১৪ নভেম্বরের মধ্যে সমন্বয় করতে হবে। অন্যথায় মিরর ফাইন্যান্সিয়ালের ফ্রি লিমিট সুবিধা করা হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর