গেট ইন দ্যা রিং-২০১৯ চ্যাম্পিয়ন হলো ‘ইশারা’ টিম

, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 22:37:25

সেরা স্টার্টআপ বিজনেস আইকন খুঁজে বের করতে অনুষ্ঠিত হলো গেট ইন দ্যা রিং-২০১৯।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলের বল রুমে এ প্রতিযোগিতা শুরু হয়ে শেষ হয় রাত ১০টায়।

এবারের আসরে দেশের ৫টি বিভাগীয় পর্যায়ে সিলেকশন রাউন্ড শেষে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেয় ১৬টি দল। প্রথম, দ্বিতীয় ও সেমিফাইনাল পর্ব শেষে এদের মধ্য থেকে জাতীয় পর্যায়ের একটি দলকে বাছাই করে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য মনোনয়ন করা হয়েছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হওয়া এই গেট ইন দ্যা রিং-২০১৯-এ এবার চূড়ান্ত প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে কাজী রাকিব রহমান ও আল মামুনের ‘ইশারা’ টিম। চ্যাম্পিয়ন দলটি গ্লোবাল মিট আপের চূড়ান্ত পর্বে বাংলাদেশের হয়ে প্রতিযোগিতা করার সুযোগ পাবে।

চূড়ান্ত পর্বের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম।

প্রতিযোগিতায় বিচারক প্যানেলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবদুর রহিম খান, প্রিমিয়ার ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. তারিক উদ্দিন, আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের জুট অটোমোবাইল ও রিয়েল এস্টেট ডিভিশনের ব্যবস্থাপনা পরিচালক হাসেন খালেদ, কানাডার সেন্ট ফ্রান্সিস জেন্ডার ইউনিভার্সিটি ওমেন্স লিডারশিপ অ্যান্ড জেন্ডার স্পেশালিস্ট নাইমা ইমাম চৌধুরী ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) সাবেক নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও বিভিন্ন স্বনামধন্য কোম্পানির মালিক এবং সিইও উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, ‘এবারই এই গেট ইন দ্যা রিং এর সঙ্গে প্রথমবারের মতো আইসিটি ডিভিশন যুক্ত হলো। আমাদের তরফ থেকে যথাসাধ্য সহযোগিতার হাত বাড়ানো হবে।’

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালে বাংলাদেশে প্রথমবারের মতো এই গেট ইন দ্যা রিং প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর