ইউনিভার্সেস নিটিং গার্মেন্টস শেয়ারের লক ইন ৩ বছর

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 18:03:21

ইউনিভার্সেস নিটিং গার্মেন্টস লিমিটেডের চেয়ারম্যান চীনা নাগরিক সাং ওয়ে মিনের শেয়ারের লক ইন ১ বছরের পরিবর্তে ৩ বছর করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সাং ওয়ে মিন রিং সাইন টেক্সটাইল লিমিটেডেরও ব্যবস্থপনা পরিচালক (এমডি)।

মঙ্গলবার (০৫ অক্টোবর) কমিশনের ৭০২তম সভায় এ সিদ্ধান্ত হয়। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রিং সাইন টেক্সটাইল লিমিটেডের এমডি প্রতিষ্ঠানটির উদ্যোক্তা পরিচালক একই সঙ্গে ইউনিভার্সেস নিটিং গার্মেন্টস লিমিটেডের চেয়ারম্যান ও প্লেসমেন্টধারী। ফলে তার প্লেসমেন্ট শেয়ারের লক ইন ১ বছরের পরিবর্তে ৩ বছর করা হয়েছে।

উল্লেখ্য, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অনুমোদন পাওয়া রিং সাইন কোম্পানি বাজার থেকে টাকা উত্তোলন করেছে। কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১০ টাকা দামের ১৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫০ কোটি টাকা উত্তোলন করেছে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে।

চলতি বছরের ১২ মার্চ বিএসইসির ৬৭৯তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৮৬ টাকা এবং পুনঃমূল্যায়ন ব্যতীত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ দশমিক ১৭ টাকায়।

এ সম্পর্কিত আরও খবর