এক পরিচয়পত্রে একাধিক বিও হিসাব বন্ধের সময় বাড়ল

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 14:57:22

একই জাতীয় পরিচায়পত্র, মোবাইল নাম্বার এবং ব্যাংক হিসাব ব্যবহার করে খোলা বিভিন্ন বিও হিসাব বন্ধের সময়সীমা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) বাংলাদেশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭০৪তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, একই জাতীয় পরিচায়পত্র, মোবাইল নাম্বার এবং ব্যাংক হিসাব ব্যবহার করে খোলা বিভিন্ন বিও হিসাব বন্ধের সময়সীমা দ্বিতীয় দফা বাড়িয়ে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

এর আগে গত ২০ জুন একই জাতীয় পরিচায়পত্র, মোবাইল নাম্বার এবং ব্যাংক হিসাব ব্যবহার করে খোলা বিভিন্ন বিও হিসাব বন্ধের জন্য এক সার্কুলারের মাধ্যমে এই সমস্যা সমাধানের জন্য নির্দেশ প্রদান করে। এই সার্কুলারের সময় গত ২১ জুলাই শেষ হয়েছে। এরপর গত ২৩ জুলাই কমিশনের ৬৯৪তম সভায় এই সময় প্রথম দফা বাড়িয়ে গত ২১ অক্টোবর পর্যন্ত করা হয়েছিল।

ডিএসই ব্রোকার্স এসোসিয়েশনের আবেদনের প্রেক্ষিতে এই সময় সীমা গত ২১ অক্টোরর ২০১৯ পর্যন্ত বাড়ানো হয়েছিল। আজ বিএসইসির সভায় দ্বিতীয় দফা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর