সিজিআইএ ফেলোশিপ পেলেন নিজামী

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 21:33:32

ইনস্টিটিউট চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআইএ) থেকে ফেলোশিপ পেলেন অধ্যাপক মোহাম্মদ হেলাল উদ্দিন নিজামী।

তিনি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার। সিজিআইএ'র সদর দফতর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে।

এশিয়া-প্যাসিফিক অঞ্চলের পেশাদারদের সঙ্গে যোগ দিয়ে ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট পেশায় অসামান্য অবদানের ফলে ইনস্টিটিউট থেকে ফেলোশিপ পেয়েছেন নিজামী।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান এবং তথ্য সিস্টেম বিভাগে অধ্যাপক। সেখান থেকে তিনি বর্তমানে ডেপুটেশনে দায়িত্ব পালন করছেন।

সিজিআইএ ইনস্টিটিউট হলো ফিন্যান্স এবং বিনিয়োগের পেশাদারদের একটি বিশ্বব্যাপী পেশাদার সংস্থা, যা অর্থ ও বিনিয়োগ পরিচালনার শিল্পের জন্য নৈতিক বিনিয়োগের অনুশীলনের জন্য বিশ্বমান নির্ধারণ করে।

হেলাল উদ্দিন নিজামী বর্তমানে বিএসইসির প্রতিনিধিত্ব করছেন এশিয়া প্যাসিফিক অর্থনৈতিক করপোরেশনের উপদেষ্টা গ্রুপের সদস্য হিসাবে। আর্থিক নিয়ন্ত্রকদের প্রশিক্ষণ উদ্যোগের (এপিসি-এফআরটিআই) পাশাপাশি তিনি আর্থিক প্রতিবেদন কাউন্সিলের সদস্য (এফআরসি) হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি অক্টোবর, ২০১৮ সাল থেকে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট ইনস্টিটিউট (বিআইসিএম) এর একজন পরিচালকও হিসেবে দায়িত্ব পালন করছেন।

নিজামী বলেছেন, সিজিআইএর মতো আন্তর্জাতিক খ্যাতিমান প্রতিষ্ঠান থেকে এই ফেলোশিপ অ্যাওয়ার্ড প্রাপ্তি আমার পক্ষে অবিশ্বাস্যভাবে একটি স্বাতন্ত্র্য ও সম্মান।

আমি সিজিআইএ ইনস্টিটিউটকে বিশেষত আমার প্রার্থিতা বিবেচনা করার জন্য এবং আমাকে একজন বিশিষ্ট ফেলো এবং ইনস্টিটিউটের সদস্য হিসাবে ভূষিত করার জন্য কাউন্সিল সদস্যদের কাছে কৃতজ্ঞ।

তিনি বলেন, আমি ব্যবহারিক কৌশলে ইনস্টিটিউটের সঙ্গে কাজ করতে চাই। আমি সর্বদা ইনস্টিটিউটের পেশাদারিত্ব এবং শৃঙ্খলায় নিবেদিত থাকব। ইন্সটিটিউটের সদস্য ও ফেলো হিসাবে সর্বদা সদস্যদের এখতিয়ারের মধ্যে সর্বোত্তম শিল্প চর্চা ও নেটওয়ার্কিংয়ের উন্নয়নের দিকে ইনস্টিটিউটের লক্ষ্য ও উদ্দেশ্য প্রচারে সর্বদা সহায়ক থাকব।

এ সম্পর্কিত আরও খবর