ডিএসইর সিআরও জিয়াউল হাসানের পদত্যাগ

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 12:38:30

অবশেষে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান রেগুলেটরি কর্মকর্তা (সিআরও) একেএম জিয়াউল হাসান খান। রোববার (৫ জানুয়ারি) বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন ডিএসইর পরিচালক শাকিল রিজভী।

তিনি বলেন, ‘গত ডিসেম্বর মাসে অসুস্থ বলে দু’দিনের ছুটি নিয়ে দেশের বাইরে চলে যান। নির্ধারিত সময়ের পরও প্রায় ২০ দিন পর ই-মেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়েছেন। ডিএসইর ভারপ্রাপ্ত এমডি রোববার পরিচালনা পর্ষদে বিষয়টি উত্থাপন করেছেন।’

ডিএসইর পরিচালক বলেন, ‘আমরা পদত্যাগপত্র গ্রহণ করেছি। নতুন করে সিআরও খোঁজার জন্য বিজ্ঞপ্তি প্রকাশের জন্য নির্দেশনাও দেওয়া হয়েছে।’

ডিএসইর তথ্য মতে, গত শনিবার (৪ জানুয়ারি) ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মতিন পাটোয়ারীর কাছে ই-মেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন একেএম জিয়াউল হাসান খান।

আরও পড়ুন: উধাও ডিএসইর সিআরও জিয়াউল হাসান

সিআরও দীর্ঘদিন ধরে অসুস্থ রয়েছেন। এ কারণে তিনি গত মাসের প্রথম সপ্তাহ থেকে চিকিৎসার জন্য ছুটিতে রয়েছেন। এছাড়া তিনি বর্তমানে দেশের বাইরে আছেন। জিয়াউল হাসান আগামী ১৫ জানুয়ারি থেকে পদত্যাগ চেয়ে চিঠি দিয়েছেন।

উল্লেখ্য, জিয়াউল হাসান ডিএসই ব্যবস্থাপনা থেকে মালিকানা আলাদাকরণ (ডিমিউচ্যুয়ালাইজেশন) পরবর্তী তদারকি সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য প্রথম সিআরও হিসেবে ২০১৪ সালের এপ্রিলে ৩ বছরের জন্য নিয়োগ পান। এরপরে ৩ বছরের জন্য তার মেয়াদ নবায়ন করা হয়। যার মেয়াদসীমা ছিল আগামী এপ্রিল মাস পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর