চট্টগ্রামে ওভাই ভিটিএস ট্র্যাকারের মাধ্যমে চুরি হওয়া সিএনজি উদ্ধার

, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 09:52:19

বাদুরতলা সংলগ্ন গ্যারেজে বিসমিল্লাহ মোটরের মালিক হাজী মোহাম্মদ জামশেদ আলমের কাছে ছুটে আসেন সিএনজি চালক রাজিব। দুশ্চিন্তায় সে তখন পাগলপ্রায়। কিছুটা ধাতস্থ হয়ে গ্যারেজ এবং সিএনজির মালিক জামশেদ আলমকে সমস্যার কথা খুলে বলেন রাজিব। তার সিএনজি (ছোট্ট মেট্রো থ ১৩-২৫৩৬) চুরি হয়ে গিয়েছে।

অন্যান্য সব দিনের মতোই গ্যারেজে গাড়ি নিতে আসেন সিএনজি চালক মুহাম্মদ রাজিব সেদিন। জীবিকার তাগিদে অনেকগুলো বছর যাবত সিএনজি চালাচ্ছেন তিনি। গাড়ি পরিষ্কার করে, তেলের পরিমাণ দেখে সিএনজি নিয়ে বাইরে যাত্রীর জন্য বের হন তিনি। খুব বেশি দেরি হয়নি তার যাত্রী পেতে। আমানত শাহ মাজারের বাইরেই তিনজন যাত্রী উঠে বসেন সিএনজিতে। ধার্মিক বেশভুষা এবং কথাবার্তা শুনে যাত্রীদেরকে ভালো লেগে যায় রাজিবের।

গন্তব্যস্থল ছিল গরীবুল্লাহ শাহ মাজার। গন্তব্যে পৌঁছে গেলে চালককে নিজেদের সাথে চা পানের আমন্ত্রণ জানান যাত্রীরা। এতক্ষণ যাবত কথোপকথনের ফলে যাত্রীদের অমায়িক আচরণে মুগ্ধ হয়ে গিয়েছিলেন রাজিব। চা পান করতে রাজি হন তিনি। আর চায়ে চুমুক দেওয়ার সাথে সাথে মাথা ঘুরে যায় তার। চালকের এই অবস্থার সুযোগ নিয়ে দ্রুত যাত্রীবেশী চোরেরা সিএনজির চাবি নিয়ে নেয় এবং গাড়ি নিয়ে পালিয়ে যায়।

চট্টগ্রাম পুলিশের সাথে যাত্রীবেশী চোরেরা

জ্ঞান ফেরার পর আর কী করবেন বুঝতে না পেরে উদ্ভ্রান্তের মতো সিএনজির মালিক জামশেদ আলমের কাছে ছুতে আসেন রাজিব। তবে সিএনজি চুরির কথা শুনেও মোটেও ঘাবড়ে যাননি জামশেদ আলম। নিজের ফোনে থাকা ObhaiVTS™ ট্র্যাকার দিয়ে সিএনজি খুঁজতে থাকেন তিনি। কিছুদিন আগেই নিজের সবগুলো যানবাহনে ObhaiVTS™ ট্র্যাকার ইন্সটল করেছিলেন বিসমিল্লাহ মোটরের মালিক জামশেদ আলম।

"ObhaiVTS™ ট্র্যাকারে দেখো আমার গাড়ি কোথায় আছে।" অনেকটা আত্মবিশ্বাসের সাথেই কথাগুলো বলেন তিনি। একজন ব্যবসায়ী হিসেবে তার ObhaiVTS™ ট্র্যাকারের জন্য অর্থ লগ্নি করা নিয়ে তার আস্থা ছিল সবসময়। আর তার সেই আস্থা বৃথা যায়নি। খুব দ্রুতই ট্র্যাকারের মাধ্যমে কাট্টলিতে খুঁজে পাওয়া যায় রাজিবের হারানো সিএনজি।

 

এ সম্পর্কিত আরও খবর