শহরমুখী মানুষের গল্প নিয়ে আসছে ‘ঢাকা ড্রিম’

সিনেমা, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-28 22:59:58

প্রত্যন্ত অঞ্চল থেকে উন্নত জীবন ও জীবিকার সন্ধানে ঢাকায় আসা মানুষের গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র 'ঢাকা ড্রিম'। এবার মুক্তির পালা। আগামী ২২ অক্টোবর চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে। তার আগে মুক্তি পেলো চলচ্চিত্রটির ট্রেলার। ২ মিনিট ৩ সেকেন্ডের ট্রেলার দেখে বোঝা গেলো বঞ্চিত প্রান্তিক মানুষগুলো কেন দিন দিন শহরমুখী হয়ে পড়ছে। কিন্তু শহর ঢাকা বিনিময়ে কি দিচ্ছে তাদের?

প্রসূন রহমান বলেন, “ছোটো একটি জেলা শহর থেকে জীবিকার প্রয়োজনে এবং নানামুখী স্বপ্নপূরণে ঢাকার উদ্দেশ্যে পাড়ি জমানো কিছু মানুষের গল্প 'ঢাকা ড্রিম’। প্রথমবারের মতো ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করা কিছু মানুষের ঢাকায় আসবার পেছনের কারণ ও যাত্রার দিনের অন্যরকম এক ভ্রমণ অভিজ্ঞতার গল্প, যা একই সাথে পৃথক এবং সম্মিলিত।”

সিনেমায় ‘আয়নাল ফকির’ নামে একজন রহস্যময় অন্ধ ভিক্ষুকের চরিত্রে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু। এছাড়া জীবিকার সন্ধানে ঢাকায় আসতে বাধ্য হওয়া আরও কয়েকজন প্রান্তিক মানুষের চরিত্রে অভিনয় করেছেন- পূর্ণিমা বৃষ্টি, মুনিরা মিঠু, সুজাত শিমুল, শাহাদাত, ইকবাল, সজীব।

‘ঢাকা ড্রিম’-এর সংগীত পরিচালনা করছেন কুমার বিশ্বজিৎ। প্রয়াত শিল্পী বারী সিদ্দিকীর কণ্ঠে একটি গান রয়েছে সিনেমাটির চমক হিসেবে। ‘একদিন আমারও ছিল ঘর..’ শিরোনামের গানটিতে নদী ভাঙনে গৃহহারা একটি পরিবারের হাহাকার ধ্বণিত হয়। ‘ঢাকা ড্রিমস’নির্মিত হয়েছে প্রসূন রহমানের নিজস্ব প্রযোজনা সংস্থা ইমোশন ক্রিয়েটরের ব্যানারে।


এ সম্পর্কিত আরও খবর