অপেক্ষা ফুরাচ্ছে রুমাই নোভিয়ার

সিনেমা, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-31 22:28:19

বড়পর্দায় যাত্রা শুরু আইটেম কন্যা হিসেবে। কিন্তু চেয়েছেন অভিনেত্রী হতে। তাই অনেক অফার পেলেও অবলীলায় ছেড়েছেন সেসব। গ্ল্যামারের চমক লাগিয়ে ঢালিউডে নবাগতা হিসেবে আলোচনায়ও ছিলেন ‘ক্রাইম রোড’খ্যাত এ নায়িকা। রুবেল আনুশ পরিচালিত ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ চলচ্চিত্রটির মাধ্যমে নতুন ইমেজ নিয়ে বড়পর্দায় ফেরার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু সে অপেক্ষা যে এতটা দীর্ঘ হবে, তা ভাবতে পারেননি কখনো। নির্মাণের সাত বছর পর বহুল আলোচিত চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে। তবে, বড়পর্দায় নয়।

কেন বড়পর্দায় নয়? তার কারণ চলচ্চিত্রের সেন্সরশিপ। পরপর দু’বার সেন্সরবোর্ড থেকে ‘না’ শুনে অবশেষে অন্তর্জালমুখী হচ্ছেন রুবেল আনুশ। আগামী ২৫ নভেম্বর ‘সিনেমা কটেজ’ নামের একটি ইউটিউব চ্যানেলে সিনেমাটি মুক্তি দেওয়া হবে চলচ্চিত্রটি।

সাহসী গল্পের চলচ্চিত্রটি নিয়ে সেন্সর বোর্ডের এমন ফলাফলে হতাশ নির্মাতা বললেন, “সাহসী গল্পের ছবি নিষিদ্ধ প্রেমের গল্প। যে গল্পগুলো আমাদের সমাজেই ঘটে কিন্তু আড়ালে থেকে যায়। তাই তুলে ধরার চেষ্টা করেছি। কিন্তু সেন্সরবোর্ডের নিষেধাজ্ঞায় বড়পর্দায় দেখাতে পারলাম না। আমার মনে হয়, সেন্সরবোর্ডের উচিত আরও সাহসী হওয়া।”

তবে, তিনটি প্রেমের গল্পের সম্মিলনে নির্মিত চলচ্চিত্রটির প্রচারণায় দেখা গেছে শুধু জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী সিমলাকেই। এ নিয়ে বার্তা ২৪.কমের কাছে আক্ষেপ জানিয়েছেন রুমাই। তিনি বলেন, “নির্মাতা রুবেল আনুশ আমার খুব ভালো বন্ধু। চলচ্চিত্রটিতে সিমলার মতোই আমারও সম উপস্থিতি আছে। তবু, খবরে, প্রচার প্রচারণায় আমাকে কোথাও খুঁজে পাচ্ছি না। তাই মন কিছুটা খারাপ। আমি হয়তো অন্য কারো তারকাখ্যাতির কাছে হেরে যাচ্ছি।”


নির্মাতা রুবেল আনুশ বললেন, “সিনেমায় সিমলা বা রুমাই নোভিয়া কারো চরিত্রের গুরুত্বই কম নয়, বরং চলচ্চিত্রটির দু’টি গানে রুমাইর উপস্থিতি রয়েছে। যা অন্যদের নেই। তবে, মার্কেটিং পলেসির জায়গা থেকেই আমরা এ ধরণের প্রচারণা পদ্ধতি বেছে নিয়েছি। কথা দিচ্ছি, দু একদিনের মধ্যেই নতুন পোস্টার আমরা প্রকাশ করবো। যেখানে রুমাইর উপস্থিতি প্রাধান্য পাবে।”


এদিকে, রুমাই নোভিয়া জানান, চলচ্চিত্রটি মুক্তি প্রলম্বিত হওয়ায় চলচ্চিত্রে নিজের ক্যারিয়ার নিয়ে পরিকল্পনাও বাধাগ্রস্থ হয়েছে তার। তবে, সব বাধা পেরিয়ে চলচ্চিত্রটির মুক্তি তাকে আনন্দিতও করছে। দর্শক সাড়া বিবেচনায় নিজেকে নতুন করে দর্শকের সামনে উপস্থাপনের জন্য তৈরি তিনি।


বললেন, “আমার শুরুটা আইটেম গান দিয়ে। কিন্তু প্রচুর অফার পেলেও আইটেম গার্ল তকমা আমি লাগাতে চাইনি। অভিনয়টা করতে চেয়েছি। ভালো চরিত্রের জন্য, অভিনয়ের জন্য সবকিছু ছাড় দিতেও প্রস্তুত ছিলাম। এ চলচ্চিত্রটি মুক্তি পেলে দর্শক আমাকে নতুন রূপে দেখতে পাবেন বলেই এত দীর্ঘ অপেক্ষা। রুবেল আনুশকেও অভিনন্দন, কেননা চলচ্চিত্রটি নিয়ে তার লড়াইও কম নয়। ”


বর্তমানে পেশাগত কারণে সিকিমের রাজধানী গ্যাংটকে বসবাস করছেন রুমাই। করোনা মহামারীর কারণে দুই দেশে যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় সেখানেই আটকা পড়েন তিনি। তবে, খুব শিগগিরই দেশে ফিরে অভিনয়ে মন দিতে চান এ অভিনেত্রী।

বিভিন্ন ফ্যাশন হাউসের মডেলিংয়ের মাধ্যমে বিনোদন অঙ্গনে নোভিয়ার পথচলা শুরু হয়। রবি, গ্রামীণফোন, প্রাণ জুস-সহ বেশকিছু পণ্যের বিজ্ঞাপনচিত্রেও মডেল হয়েছেন তিনি। অভিনয় করেছেন বেশ কিছু মিউজিক ভিডিওতেও। 

এ সম্পর্কিত আরও খবর