বাপ্পার সংগীতজীবনের ৩ দশক উদযাপনের কনসার্ট



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বাপ্পা মজুমদার /  ছবি : সংগৃহীত

বাপ্পা মজুমদার / ছবি : সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় সংগীতশিল্পী বাপ্পা মজুমদারের সংগীত জীবনের ৩ দশক উদযাপন উপলক্ষ্যে আগামীকাল (২৪ মে) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আজব কারখানা আয়োজন করেছে কনসার্ট ‘দ্য বাপ্পা মজুমদার শো উইথ জয় শাহরিয়ার’। এই আয়োজনে বাপ্পা মজুমদার শোনাবেন তার ৩ দশকের দীর্ঘ ক্যারিয়ার থেকে উল্লেখযোগ্য শ্রোতাপ্রিয় গানসমূহ।

অনুষ্ঠানে বাপ্পা মজুমদারের আগে গান পরিবেশন করবেন এ উদ্যোগের আয়োজক ও জনপ্রিয় শিল্পী জয় শাহরিয়ার। এই আয়োজনে সহযোগি হিসেবে আছে আজব রেকর্ডস। 

‘দ্য বাপ্পা মজুমদার শো উইথ জয় শাহরিয়ার’র পোস্টার

বাপ্পা মজুমদার বার্তা২৪.কমকে বলেন, ‘গত ৩ দশকে অনেক গান করেছি। যার জন্য শ্রোতাদের কাছে পেয়েছি অপরিসীম ভালোবাসা। তবে শ্রোতাদের সময় নিয়ে অনেক গান শোনানোর সুযোগ হরহামেশা পাই না। সেদিক দিয়ে এমন আয়োজন খুবই প্রশংসার দাবিদার। প্রিয় গানগুলো গাইবার সুযোগ হবে। তাই এমন আয়োজন শ্রোতাদের সেই ভালোবাসার প্রতি আমাদের নিবেদন ‘

   

সাকলায়েনের জন্য খারাপ লাগছে পরীমনির



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আলোচিত চিত্রনায়িকা পরীমনি ইস্যুতে চাকরি হারাচ্ছেন ঢাকা মেট্রোপলিটন গুলশান গোয়েন্দা পুলিশের সাবেক এডিসি ও বর্তমানে ঝিনাইদহ জেলার ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সাকলায়েন। এ ঘটনায় দেশব্যাপী ফের টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছে ঢালিউডের চিত্রনায়িকা পরীমনি।

এ নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন সুন্দরী এ নায়িকা। তার সাথে সম্পর্কের জেরে গোলাম সাকলায়েনের এ পরিণতির জন্য মন ভেঙ্গেছে পরীমনির। তিনি বলেন, কেবল সম্পর্কে কারণে চাকরি যাবে তা হতে পারে না। সাকলায়েনের জন্য খারাপ লাগছে, সে ব্যক্তিগত আক্রোশের শিকার। তাকে সরানোর জন্য আমাকে জড়িয়ে অদ্ভুত কিছু কারণ দাঁড় করানো হচ্ছে।

তিনি আরও বলেন, সম্পর্কের বিষয় যদি আসে, এটা তো একজনের ব্যাপার না, দুজনের পক্ষ থেকেই আসে। এখন পর্যন্তও আমাদের সম্পর্কটা তো মানুষের কাছে পরিষ্কার নয়। আমরা প্রেমে ছিলাম, নাকি কী করছি, কোনো কিছুই তো পরিষ্কার নয়। এটা না সাকলায়েনের কাছে জানতে চাওয়া হয়েছে, না আমার কাছে। সবখানে মনগড়া জিনিস লেখা হয়েছে, জানাজানি হয়েছে।

এর আগে সাভারের বোট ক্লাবে পরীমণির ধর্ষণ চেষ্টার ঘটনায় দায়ের করা মামলার তদারকি কর্মকর্তা ছিলেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি)র এডিসি গোলাম সাকলায়েন শিথিল। মামলার তদন্তের সূত্রে মামলার বাদী পরীমণির সঙ্গে প্রেমের সম্পর্ক জড়ান সাকলায়েন। এমনকি পরীমণিকে নিয়ে সরকারি বাসায় ১৮ ঘণ্টা সময় কাটানোর ঘটনা প্রকাশিত হওয়ার পর ডিবি থেকে সাকলায়েনকে সরিয়ে দেওয়া হয়। এই ঘটনায় এক বছর তদন্ত শেষে তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর পরামর্শ দিয়েছে তদন্ত কমিটি।

গত ১৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা শাখা ২ এর উপ সচিব রোকেয়া পারভীন জুঁই স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

;

একের পর এক সিনেমা থেকে বাদ পড়ছেন বুবলী!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বুবলী / ছবি: সংগৃহীত

বুবলী / ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সুপারস্টার শাকিব খানের সঙ্গে সম্পর্কের অবনতির পরও কয়েক বছর সিনেমার ভালোই ব্যস্ততা গেছে আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলীর। তবে সেসব ছবির কোনটিই চোখে পড়ার মতো ব্যবসা করতে পারেনি! শুধু তাই নয়, বুবলীর ব্যক্তিজীবনের বিতর্ক এবং পেশাদারিত্বের অভাব তার জন্য কাল হয়ে দাঁড়াচ্ছে।

গেলো কোরবানির ঈদে মুক্তি পায় তার অভিনীত ‘রিভেঞ্জ’ সিনেমা। এই সিনেমার প্রচারণায় অংশ না নেয়া এবংবক্স অফিস ব্যর্থতার কারণে এই ছবির পরিচালক ও প্রযোজক মোহাম্মদ আসলাম বুবলীকে তার পরের ছবি ‘বিট্রে’ থেকে বাদ দিয়েছেন। সিনেমাটির ৪০ শতাংশ শুটিং অনেক শেষ হয়েছে। তারপরও পরিচালক ইকবাল বুবলী ও রোশানকে সিনেমাটি থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বুবলী / ছবি: সংগৃহীত

এমন খবরের পর আরও এক সিনেমা থেকে বাদ পড়লেন ‘ফ্লপ’ তকমা পাওয়া বুবলী। পরিচালক জসিম উদ্দিন জাকিরের ‘মায়া—দ্য লাভ ২’ থেকেও বাদ পড়লেন তিনি। এ তথ্য নিশ্চিত করেছেন জাকির নিজেই। এরই মধ্যে সিনেমাটির ৭০ শতাংশ শুটিং শেষ হয়েছে বলে জানান এই পরিচালক। বাকি অংশের শুটিং করার প্রস্তুতিও নিয়েছিলেন। তবে রোজার ঈদের পর থেকে বুবলীর সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হওয়ার কারণে তাকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে জসিম উদ্দিন জাকির বলেন, ‘মায়া—দ্য লাভ ২’ সিনেমার আর মাত্র সাত দিনের শুটিং বাকি। তবে বাকি অংশের শুটিংয়ের জন্য অসংখ্যবার ফোন করেও তার কোনো সাড়া পাইনি। তার জন্য আর অপেক্ষা করতে পারছি না। শেষ পর্যন্ত তাকে ছাড়াই বাকি কাজ অন্য শিল্পীদের নিয়ে শেষ করার সিদ্ধান্ত নিয়েছি।'

বুবলী / ছবি: সংগৃহীত

জাকির আরও বলেন, ‘মায়া : দ্য লাভ ২ সিনেমার শুটিং তো পরের বিষয়, বুবলীকে আমরা এই ছবির প্রথম পার্টের প্রোমোশনের সময়েই পাইনি। তাই তাকে নিয়ে কাজ করার আর কোনো আগ্রহ আর আমার নেই।
এই ছবির প্রযোজক আলীনুর আশিক ভূঁইয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, 'বুবলীকে আমরা প্রস্তাব দিয়েছিলাম আপনি বর্তমানে যে পারিশ্রামিক নেন তার থেকে ১ লাখ টাকা বেশি দেব তবুও কাজটি শেষ করে দেন। কিন্তু তার সাড়া পাওয়া যায়নি। তিনি কাজ না করতে চাইলে আমাদের জানাতে পারতেন। সেটিও করেনি। এমন অপেশাদার শিল্পী নিয়ে প্রযোজক-পরিচালকরা কাজ করবে কিভাবে। বুবলীর থেকে আমরা শিল্পী সুলভ আচরণ পাইনি।'

বুবলী / ছবি: সংগৃহীত

;

‘বাই বাই রাসেলস ভাইপার, ওয়েলকাম পরীমনি’, পরীর ইঙ্গিতপূর্ণ পোস্ট



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পরীমনি

পরীমনি

  • Font increase
  • Font Decrease

আবারও একদিনে দুই খবরের শিরোনামে ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা পরীমনি। ‘নাসিরের মামলায় পরীমনির জামিন; প‌রীম‌ণির সঙ্গে অনৈতিক সম্পর্কে চাকরি হারাচ্ছেন এডিসি সাকলাইন’ সোশ্যাল মিডিয়ার নিউজফিড এখন এই দুই সংবাদে সয়লাভ। দেশজুড়ে চলছে এই খবর নিয়ে আলোচনা।

এর মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে পরীমনি দিয়েছেন স্ট্যাটাস। তার স্ট্যাটাসও আলোচনার জন্ম দিয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে ফেসবুক স্ট্যাটাসে এই চিত্রনায়িকা লেখেন, ‘বাই বাই রাসেলস ভাইপার, ওয়েলকাম পরীমনি।’ এই পোস্টে নিজেকে নিজেই স্বাগত জানিয়েছেন পরীমনি!

তবে এই ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত কিছু লেখেনি পরীমনি। তবে ধারণা করা হচ্ছে, সোশ্যাল মিডিয়ায় সব সময়ই ভাইরাল পরীমনি। সম্প্রতি তাকে নিয়ে তেমন আলোচনা হচ্ছে না। আজকের দুই খবরে আবার আলোচনায় আসায় নেটিজেনদের উদ্দেশ্যে করে তিনি এ পোস্ট করেছেন। অন্যদিকে বেশ কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় রাসেলস ভাইপার নিয়ে আলোচনা হচ্ছে। এখন পরীমনি দুই খবরে সোশ্যাল মিডিয়া গরম এই বিষয়টিকে ইঙ্গিত করে তার এই স্ট্যাটাস।

এর আগে সকালে হত্যাচেষ্টা, মারধর, ভাঙচুর ও ভয়ভীতি দেখানোর অভিযোগে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা মামলায় আদালতে গিয়ে জামিন নেনপরী।

এদিকে, দুপুরে প‌রীম‌ণির সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে আলোচনায় এসেছিলেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) গোলাম সাকলায়েন। ফলে তাকে চাকরি হারাতে হচ্ছে। এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বাধ‌্যতামূলক অবসর দিতে পিএস‌সির কাছে আবদেন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

;

লন্ডনে পরিবারের সঙ্গে ক্রিকেট খেলায় ব্যস্ত শাহরুখ খান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পরিবারের সঙ্গে শাহরুখ খান

পরিবারের সঙ্গে শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

শাহরুখ খানকে বলিউড বাদশা শুধু তার সিনেমার সাফল্যের জন্য বলা হয় না। একজন সত্যিকারের রাজার মতো হৃদয়ের অধিকারী তিনি। তার জীবনে ভক্ত এবং নিজের পরিবারের গুরুত্ব বেশ ভালোভাবেই জানেন তিনি। তাই আজ বলিউডে তার রাজত্বের সেই ভিত্তিকে সবসময় প্রাধান্য দেন তিনি।
গত বছরের টানা ৩ টি হিট সিনেমার পর আবার শুভ সময় পার করছেন তিনি। তবে নিজেকে হিটের লালসায় লেলিহান হয়ে যাননি কিংখান। বরং পরিবারের সঙ্গে বেশ ভালো সময় কাটাচ্ছেন। পরিবার নিয়ে দেশে ও দেশের বাইরে ঘুরতে যাচ্ছেন। সম্প্রতি লন্ডনে ছেলে মেয়ের সাথে শাহরুখের ক্রিকেট খেলার দৃশ্য ভাইরাল হয়েছে।
মেয়ে সুহানা মাঠে ব্যাট করছেন। নীল টিশার্ট এবং কালো টুপি পরিহিত শাহরুখ রয়েছেন ফিল্ডিংয়ে। উপস্থিত রয়েছেন পরিবারের আরও অন্যান্য সদস্যরাও। সকলে মিলে ক্রিকেট খেলার মাধ্যমে বেশ ভালো সময় পার করছেন। কিছুদিন আগেই শাহরুখ খানের টিম কলকাতা নাইট রাইডার্স আইপিএলে শিরোপা জিতেছে। সেই রেশ বজায় রেখেই হয়তো খান পরিবারের এই ফ্যামিলি আউটিং। এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সে(টুইটার) পোস্ট করেছে শাহরুখ খানের একটি ফ্যান পেইজ। পোস্টের নিচে ভক্তরা তাদের প্রতিক্রিয়া এবং ভালোবাসা প্রকাশ করেছেন।

এই বছর এখনো অবধি বড় পর্দায় দর্শন দেননি বাদশা। পরবর্তী সিনেমা নিয়ে শাহরুখ এখনো মুখও খোলেননি। তবে গণমাধ্যমে গুঞ্জন রয়েছে, মেয়ে সুহানার সঙ্গে ‘কিং’ শিরোনামের সিনেমা নিয়ে আসবেন শাহরুখ। বাবা হিসেবে সন্তানদের প্রতি দায়িত্ব পালনে কখনো ত্রুটি রাখেন না তিনি। প্রথম সিনেমা আর্চিজে অভিনয়ের জন্য বেশ সমালোচিত হয়েছিলেন সুহানা। মেয়ের সেই দুর্নাম ঘোচাতেই হয়তো সঙ্গ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

খেলার মাঠে মেয়ে বাবার মেলবন্ধন বেশ উপভোগ করছেন নেটিজেনরা। বাস্তবে বাবা-মেয়ের মধ্যে গভীর ভাব-ভালোবাসা বেশ স্পষ্ট। বড় পর্দায় তাদের একসঙ্গে দেখতে কেমন লাগবে, তা নিয়ে অনেক দর্শকের উৎসাহ রয়েছে।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

;