ওটিটিতে মুক্তি পাচ্ছে ‘গুণিন’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 18:37:04

সিনেমা হলের জন্য ‘গুণিন’ সেন্সর পেয়েছিল ২০ ফেব্রুয়ারি। পরে ১১ মার্চ দেশজুড়ে ২০টি সিনেমা হলে সিনেমাটি মুক্তি পায়। চরকির প্রযোজনায় ‘গুণিন’ প্রথম ছবি যেটি ওটিটিতে মুক্তির আগে সিনেমা হলে মুক্তি পেয়েছিল।

দর্শক এবার ঘরে বসেই উপভোগ করতে পারবেন ‘গুণিন’। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ছবিটি চরকির পর্দায় দেখা যাবে আগামী ২৪ মার্চ রাত ৮টা থেকে।

‘গুণিন’ সিনেমার মুখ্য দুই চরিত্রে দেখা যাবে শরিফুল রাজ ও পরীমনিকে। তারা সিনেমার গল্পে রাবেয়া- রমিজ। এই সিনেমার শ্যুটিং করতে গিয়েই পরিচয়, তারপর প্রণয়, অতঃপর পরিণয়।

হাসান আজিজুল হকের ছোটগল্প গুণিন থেকে নেয়া হয়ে এই সিনেমার গল্প। সিনেমার নাম চরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম। সেই সঙ্গে দিলারা জামান, ইরেশ যাকের, মোস্তফা মন্ওয়ার, শিল্পী সরকার অপু, ঝুনা চৌধুরীসহ আরও অনেককেই দেখা যাবে এই সিনেমায়।

‘গুণিন’ সিনেমার গল্প গ্রামীণ ওঝা রজব আলী গুণিনকে নিয়ে। তার আধ্যাত্মিক ক্ষমতা ছিল। এই ক্ষমতার জোরে গ্রামে তাঁর বিশাল প্রভাব। তাঁর তিন নাতি রহম, আলী ও রমিজ। গুণিনের রহস্যজনক মৃত্যুর পরবর্তী পরিস্থিতিতে তার দুই নাতি তথা আপন দুই ভাইয়ের মধ্যে দ্বন্দ্ব ও ত্রিভুজ প্রেমের গল্পই এই চলচ্চিত্রের মূল উপজীব্য।

পরিচালক গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘যেমনটা প্রথম থেকে বলা হয়েছিল সিনেমা হলের পর চরকিতে মুক্তি পাবে ‘গুণিন’ তেমনটাই হচ্ছে। এই কয়দিন আপনারা হলে গিয়ে সিনেমাটা দেখেছেন। এবার চরকি সাবস্ক্রাইব করে ‘গুণিন’ দেখে ফেলবেন।’

‘গুণিন’ চরিত্রে অভিনয় করা শক্তিমান অভিনেতা আজাদ আবুল কালাম বলেন, ‘করোনার কারণে তো দীর্ঘদিন সিনেমা হল সহ সবকিছু বন্ধ ছিল। তো ধীরে ধীরে সিনেমা হলে আবার প্রাণ ফিরে পেতে শুরু করেছে। আমাদের সিনেমা এতোদিন আপনারা হলে দেখেছেন। যারা দেখেননি বা হলে যাওয়ার সময় পাননি আপনারা এবার চরকিতে দেখে ফেলতে পারবেন গুণিন।’

চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘এই প্রথম চরকি প্রযোজিত কোনো সিনেমা প্রথমেই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। যা আমাদের জন্য একদম নতুন অভিজ্ঞতা। কিন্তু এবার হলের পর চরকির পর্দায় ২৪ মার্চ থেকে দেখতে পারবেন গুণিন।’

এ সম্পর্কিত আরও খবর