চলচ্চিত্র ইন্ডাস্ট্রি থেকে অবসর নিচ্ছেন আমির!

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 02:08:37

করোনাভাইরাস মহামারি কবে শেষ হবে? অথবা আমরা আবার কবে স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবো?- গত দু’বছরে এমন প্রশ্ন করেননি এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না।

তবে এই গত ২ বছর করোনা মহামারি পুরো বদলে দিয়েছে আমির খানের জীবন। ভয়াবহ এই মহামারির কারণে হিন্দি চলচ্চিত্র ইন্ডাস্ট্রি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন আমির। সম্প্রতি এক সাক্ষাৎকারে এসে এমনটা নিজেই জানিয়েছেন তিনি।

কিন্তু চলচ্চিত্র ইন্ডাস্ট্রি থেকে অবসর নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেননি আমির খান। এ প্রসঙ্গে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট বলেন, আমি অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দেইনি কেননা তাহলে সকলে ধরে নিতো যে ‘লাল সিং চাড্ডা’র প্রচারণার জন্যই হয়তো এমনটি বলছি।

কিরণ রাও ও আমির খান

এমনকি আমির খান জানান, তার এই সিদ্ধান্তের কথা শুনে কীভাবে কেঁদে ফেলেছিল সাবেক স্ত্রী কিরণ রাও। তার এই সিদ্ধান্তের বিরোধিতা করেছিল তার সন্তানরাও।

আমির জানান, ‘আমি তো সিনেমা ছেড়ে দিয়েছিলাম। যদিও সেটা কেউ জানে না। আমি এই প্রথম এটা নিয়ে কথা বলতে চলেছি। আমি আমার পরিবারকে বলে দিয়েছিলাম এরপর থেকে আমি আর সিনেমায় কাজ করতে চাই না। আমি এরপর থেকে শুধু তোমাদের সাথে সময় কাটাব। কিরণ আর ওর মা-বাবা, রিনা আর ওর মা-বাবা, আমার বাচ্চারা, আমার পরিবার ওখানে ছিল। আমি বুঝতে পেরেছিলাম আমার বলাটা একটু রাগের বহিঃপ্রকাশ হয়ে গিয়েছিল। আমার সম্পূর্ণ পরিবার অবাক হয়ে গিয়েছিল এমন একটা কথা আমি তাদের এভাবে বলছি। তখন আমার সাথে কেউ এটা নিয়ে তর্ক করেনি। তারপর আমি ভাবলাম আমার এখন উচিত সবাইকে ব্যাপারটা জানিয়ে দেওয়া। তারপর ভাবলাম এখন বললে সবাই ভাববে আমি লাল সিং চাড্ডার প্রোমোশনের জন্য এমন নাটক করছি।’

‘‘সুতরাং আমি সিদ্ধান্ত নিলাম এমনিতেই তো আমি ৩-৪ বছর পরপর ছবি বানাই। লাল সিং চাড্ডা বানানোর পর ৩-৪ বছর চুপ থাকব। তারপর আমি ইন্ডাস্ট্রি ছেড়ে দেব কেউ জানতেও পারবে না। এভাবেই তিন মাস কেটে যায়। এরপর একদিন আমার বাচ্চারা আমায় বলে, তুমি একজন দারুণ মানুষ। তুমি এটি ঠিক করছ না। তোমাকে দুটোর মধ্যে ব্যালেন্স করতে হবে। আমি আমার মনে মনে সিনেমা ছেড়ে দিয়েছিলাম। কিরণ তো কেঁদে ফেলেছিল। বলেছিল, ‘আমি যখন তোমাকে দেখি, আমি দেখি ছবিরা তোমার মধ্যে ঘর করেছে। তুমি কী বলছ আমি সত্যি বুঝতে পারছি না।’ গত দু’বছরে সত্যি অনেক কিছু ঘটে গিয়েছে। আমি সিনেমায় কাজ করা ছেড়ে দিয়েছি, আবার ফিরেও এসেছি।’’

এ সম্পর্কিত আরও খবর