ইরানির নির্মাতার সিনেমায় জয়া আহসান

সিনেমা, বিনোদন

কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 07:42:27

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান একটি ইরানি প্রজেক্টে কাজ করছেন। ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজমের চিত্রনাট্য ও পরিচালনায় এই সিনেমার নাম ‘ফেরেশতে’।

গতকাল বসুন্ধরার সোলমাইদের কুয়েতি মসজিদের পাশে অবস্থিত ড্রিমল্যান্ড ঢাকা রিসোর্ট এন্ড রেস্টুরেন্টেসহ আশেপাশের এলাকায় ইরানি টিম জয়া আহসানকে নিয়ে সকাল থেকেই শুটিং শুরু করে। যেখানে জয়া আহসান নাম ভূমিকা ‘ফেরেশতে’ চরিত্রে অভিনয় করছেন। তার সঙ্গে রয়েছেন রিকিতা নন্দিনী শিমু। দুইজনই বস্তিতে বসবাসকারীর পোশাকে সেজে রিকশায় চড়ে ঘুরছেন। জয়ার কোলে তিন বছরের একটি মেয়ে বাচ্চাও রয়েছে। জানা যায়, প্রায় ২০ দিনের শুটিং করবে ইরানি টিম।

উল্লেখ্য, সম্প্রতি পশ্চিমবঙ্গের ‘বিনিসুতোয়’ চলচ্চিত্রে অভিনয় করে কাজের স্বীকৃতিস্বরূপ টালিউডের ফিল্মফেয়ারে তৃতীয়বারের মতো সেরা অভিনেত্রীর পুরস্কার ঘরে তুলেছেন জয়া। এর আগে ২০১৮ সালে ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান জয়া। এরপর ২০১৯ সালে ‘বিজয়া’ ও ‘রবিবার’ ছবির জন্য ফের এই সম্মাননা পান তিনি। এছাড়াও ২০১৭ সালে অরিন্দম শীল পরিচালিত ‘ঈগলের চোখ’ ও ২০১৪ সালে অরিন্দমের ‘আবর্ত’ সিনেমার জন্য ফিল্মফেয়ার মনোনয়ন পেয়েছিলেন পাওয়া জয়া আহসান।

 

এ সম্পর্কিত আরও খবর