না ফেরার দেশে অভিনেতা শিব সুব্রহ্মণ্যম

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 15:47:40

না ফেরার দেশে পাড়ি জমালেন বিশিষ্ট অভিনেতা-চিত্রনাট্যকার শিব কুমার সুব্রহ্মণ্যম। রোববার (১০ এপ্রিল) রাতে মারা যান তিনি। তবে তার মৃত্যুর কারণটি এখনও জানা যায়নি।

সোমবার (১১ এপ্রিল) মুম্বাইয়ের আন্ধেরির মোক্ষধাম শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।


সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন প্রযোজক অশোক পণ্ডিত। তিনি লিখেছেন, “অসাধারণ একজন অভিনেতা, বন্ধু এবং অসামান্য একজন মানুষ শিব সুব্রহ্মণ্যম, তার মৃত্যুর খবর অত্যন্ত বেদনাদায়ক। শিবের স্ত্রী দিব্যার প্রতি সমবেদনা রইল। ঈশ্বর যেন তাকে এই দুঃখ সইবার শক্তি দেন।”

গত তিন দশক ধরে হিন্দি ছবি ও টেলিভিশন দুনিয়াকে সমৃদ্ধ করেছেন শিব কুমার সুব্রহ্মণ্যম। ১৯৮৯ সালে বিধু বিনোদ চোপড়ার ‘পারিন্দা’ ছবির সঙ্গে বলিউডে পা রেখেছিলেন শিব কুমার সুব্রহ্মণ্যম। ‘পারিন্দা’ সিনেমার চিত্রনাট্য তিনিই লিখেছিলেন।


‘পারিন্দা’ ছাড়াও ‘১৯৪২: এ লাভ স্টোরি’, ‘হাজারো খাইয়েশে এয়সি’, ‘চামেলি’, ‘তিন পাত্তি’র মতো কিছু কালজয়ী হিন্দি ছবির চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন প্রয়াত এই শিল্পী।

‘টু স্টেট’ ছবিতে আলিয়া ভাটের বাবার ভূমিকায় শিব কুমার সুব্রহ্মণ্যমের পারফরম্যান্স নজর কেড়েছিল। রানি মুখোপাধ্যায়ের ‘হিচকি’ ছবিতেও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। ছোট পর্দায় ‘মুক্তি বন্ধন’ সিরিয়ালে তাঁর দাপুটে অভিনয় আজও ভুলতে পারেনি দর্শকরা।

`টু স্টেট’ ছবির পোস্টারে শিব কুমার

সবশেষ নেটফ্লিক্স অরিজিনাল সিনেমা ‘মীনাক্ষী সুন্দরেশ্বর’ সিনেমায় দেখা গিয়েছিল তাকে।

এ সম্পর্কিত আরও খবর