প্রতিবন্ধী দিবসে জ্যোতি সিনহার চলচ্চিত্র

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-30 13:54:20

রূপা যখন শহরজীবনে সম্পর্ক-চাকরি নানা বিষয়ে সমস্যায় জর্জরিত, সে নিয়ে ফেসবুকে পোস্ট দেয়, এমন সময় আলো নামের একটি মেয়ের টেক্সট আসে মেসেঞ্জারে। সে বলে, তার দুঃখের কাছে পৃথিবীর আর সব দুঃখ তুচ্ছ। রূপা আর আলোর মধ্যে একটা ভার্চুয়াল গভীর সম্পর্ক গড়ে ওঠে। আলোর করুণ গল্প শুনে রূপা ভুলে যায় নিজের জীবনের যন্ত্রণা। একদিন রূপা চলে যায় আলোর কাছে। দুজনে মিলে মুক্তির স্বাদ খুঁজে পায়। কিন্তু এর মধ্যে রূপার সংকটগুলো বাধা হয়ে দাঁড়ায়। শেষ পর্যন্ত রূপা কি পারবে আলোর জীবনে প্রকৃত সহযাত্রী হয়ে থাকতে?

মানবিকতার টানাপড়েনের এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘আলো আমার আলো’ নামের মুক্তদৈর্ঘ্য সিনেমা। আলো নামের একটি পঙ্গু মেয়ের সত্যিকারের গল্প নিয়ে। সেখানে জ্যোতি সিনহা অভিনয় করছেন রূপা চরিত্রে। আলোর ভূমিকায় অভিনয় করছেন অপর্ণা বন্দনা। এতে আরো অভিনয় করেছেন মণি বড়ুয়া, বিলকিস বেগম, বিধান সিংহ সহ আরো অনেকেই। কাহিনিচিত্রটির গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় শুভাশিস সিনহা। প্রযোজক উত্তম কুমার সিংহ।

সিনেমাটিতে কলকাতার প্রখ্যাত শিল্পী মৌসুমী ভৌমিক গান করেছেন। আগামী ৩ ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবসে বঙ্গ ড্রামার ইউটিউব চ্যানেলে কাহিনিচিত্রটি প্রকাশিত হবে।

এ সম্পর্কিত আরও খবর