আরিয়ানের নাটক দিয়ে শুরু ‘রোম্যান্টিক ফেস্টিভ্যাল’

, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2023-11-30 17:13:42

‘বড় ছেলে’, ‘বুকের বাঁ পাশে’ কিংবা সাম্প্রতিক সময়ের ‘নেটওয়ার্কের বাইরে’, জনপ্রিয় কাজের লিস্ট অনেক লম্বা নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের। বিশেষ করে, প্রেমের নাটকে তার মুন্সিয়ানা চোখে পড়ার মতো। তিনি দর্শকের প্রেমময় অনুভূতি নিয়ে খেলতে পারেন। তাইতো তার নাটকগুলো দর্শককে নিয়ে যায় নিজস্ব প্রেমের ভূবনে।

সেই নির্মাতার নাটক ‘হৃদয়ে হৃদয়’ দিয়ে শুরু হলো ‘ক্লোজআপ রোম্যান্টিক ড্রামা ফেস্টিভ্যাল’। এতে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী ফারহান আহমেদ জোভান ও নাজনীন নাহার নিহা।

সাধারনত ভালোবাসা দিবসে ক্লোজআপ এ ধরনের আয়োজন করে থাকে। কিন্তু এবার নভেম্বরের শেষে আর ডিসেম্বরের শুরুতে হচ্ছে প্রেমের নাটকের উৎসব। এ প্রসঙ্গে নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বার্তা২৪.কমকে বলেন, ‘এটা আসলে ক্লোজআপ আর সিএমভির আইডিয়া। আমাকে বিষয়টি শেয়ার করার পর খুব ভালোলাগে। তিনটি রোমান্টিক নাটকের এই উৎসবে আমি থাকতে সম্মতি জানাই। এরপর তো হৃদয়ে হৃদয় নির্মান করলাম।’ তিনি আরও বলেন, ‘আসলে আমরা কোন একটি উপলক্ষ্যকে কেন্দ্র করে অনেক কাজ করি। কিন্তু অনেক সময় এক একটি কাজও হয়ে ওঠে উপলক্ষ্য। তেমনি এই যে প্রেমের নাটকের উৎসব এটি যদি দর্শকের মধ্যে সাড়া ফেলে দেখা যাবে আগামী বছর থেকে এই ফেস্টিভ্যালই স্টাবলিশ হয়ে গেছে।’

হৃদয়ে হৃদয় নাটকের পোস্টার

আরিয়ান জানালেন, হৃদয়ে হৃদয় খুব সহজ একটি প্রেমের গল্প। বিশ্ববিদ্যালয় জীবনের প্রেম যেমন হয়। দর্শক হয়ত তার নিজের জীবন বা আশেপাশেই এমন প্রেমের গল্প দেখেছেন। ফলে কাজটি দর্শকের মনে সহজে জায়গা করে নিতে পারে বলে তার আশাবাদ।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) থেকে শুরু হচ্ছে সিএমভি আয়োজিত ‘ক্লোজআপ রোম্যান্টিক ড্রামা ফেস্টিভ্যাল’। উৎসবের শুরুটা হচ্ছে ‘হৃদয়ে হৃদয়’ নাটক দিয়ে। পুরো নাটকটি সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হবে আজ সন্ধ্যা ৬টায়। উৎসবের অন্য দুই জুটির মধ্যে রয়েছেন অপূর্ব-তটিনী ও তৌসিফ-তিশা। তারা যথাক্রমে অভিনয় করেছেন জাকারিয়া সৌখিনের ‘পথে হলো দেরি’ এবং প্রবীর রায় চৌধুরীর ‘ভালোবাসি তবুও’ নাটকে।

এ সম্পর্কিত আরও খবর