গোপনে তুষির সিনেমা শেষ, শুরু করছেন ওয়েব ফিল্ম

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-03-09 15:40:26

২০২২ সালে ‘হাওয়া’ সিনেমার গুলতি চরিত্র করে ব্যাপক সাড়া ফেলেন লাক্স তারকা নাজিফা তুষি। দর্শক ভেবেছিল, এতো বড় হিট ছবি উপহার দেওয়ার পর তুষিকে একের পর এক নতুন কাজে দেখা যাবে। কিন্তু গেল দুই বছরে একটিও নতুন কাজে দেখা যায়নি এই মেধাবী অভিনেত্রীকে।

এ প্রসঙ্গে তুষি বরাবরই বলে আসছেন, ‘এটা তো আমার হাতে নেই। আমি তো কাজ করতেই চাই। আমার কাছে যে ধরনের চিত্রনাট্য আসে, তার নব্বই ভাগই পছন্দ হয় না। হয় গল্প, না হয় পরিচালক অথবা নিজের চরিত্র পছন্দ হয় না। অনেক সময় টিমের ওপর আস্থা পাই না। কাজ করলে তো করাই যাই। কিন্তু তৃপ্তি নিয়ে কাজ করা যায় না। এ জন্য ভালো কাজের অপেক্ষা থাকে। কথায় আছে না, সবুরে মেওয়া ফলে। ‘আইসক্রিম’, ‘নেটওয়ার্কের বাইরে’, ‘সিন্ডিকেট’ ও ‘হাওয়া’ সেই সবুরেরই ফল।’

নাজিফা তুষি

তবে তুষির ভক্তদের জন্য সুখবর। প্রায় দুই বছর পর নতুন সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে সে খবর কেউ টের পায়নি। একেবারেই গোপনে শেষ করেছেন সিনেমাটির কাজ। শুধু তাই নয়, মাসখানেকের মধ্যে নতুন ওয়েবফিল্মের শুটিংও শুরু করবেন।

তবে নতুন ছবিটি সম্পর্কে আপাতত কিছুই বলতে চান না তুষি। শুধু বললেন, ‘গত জানুয়ারি মাসের শেষের দিকে শুটিং হয়েছে। ছবি সম্পর্কে বলা নিষেধ। বললে পরিচালক, প্রযোজকের সঙ্গে প্রতারণা করা হবে। শুটিং শেষ। প্রায় এক মাস শুটিং করলাম। শুটিংয়ের আগে প্রায় চার মাস প্রস্তুতি নিয়েছি।’

নাজিফা তুষি

তুষি জানান, নতুন সিনেমাটিতে তাকে ভিন্নভাবে আবিষ্কার করবেন দর্শক। নতুন কাজটি করতে প্রচুর পরিশ্রম করতে হয়েছে তাকে। তিনি বলেন, ‘শিল্পী হিসেবে আমি বলতে পারি ‘হাওয়া’ করে যে ধরনের অভিনয়ের চর্চার মধ্যে দিয়ে গেছি, যে ধরনের যাত্রার মধ্য দিয়ে যেতে হয়েছে; এই কাজ করতে গিয়েও নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছি।’ নতুন ছবিটি কি তাহলে আগেরটিকেও ছাড়িয়ে যাবে? তুষি মনে করেন, দর্শক কখন কোন ছবিটি গ্রহণ করেন, সেটি বলা মুশকিল। ‘হাওয়া’ মুক্তির আগে তিনি নিজেও বোঝেননি যে দর্শকের এত সাড়া পাবেন।

নতুন ছবির কাজ শেষ করে কক্সবাজার, সেন্টমার্টিনে ঘুরতে গিয়েছেন নাজিফা তুষি। সেখান থেকে ফিরেই পরবর্তী কাজের প্রস্তুতি নিবেন।

কক্সবাজারে ঘুরতে গিয়েছেন নাজিফা তুষি

তিনি বলেন, ‘নতুন সিনেমায় চরিত্রটি তুলে আনতে অনেক পরিশ্রম হয়েছে। সেখান থেকে বের হতে, একটু ঘুরতে এসেছি। এখান থেকে ফিরে নতুন কাজ শুরু করব। ওটিটির জন্য চারটি কাজ হাতে। চূড়ান্ত চিত্রনাট্য লেখার কাজ চলছে। মাসখানেকের মধ্যে শুটিং শুরু হওয়ার কথা।’ তবে তুষি জানান, নাটক তিনি করবেন না; ওটিটি ও বড় পর্দার কাজ নিয়েই থাকতে চান।

এ সম্পর্কিত আরও খবর