ছেলের নাম নিয়ে বিভ্রান্তি কাটালেন পরীমনি

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-02 16:19:40

হলিউড-বলিউডে প্রায়শই দেখা যায় তারকা সন্তানদের নিয়ে মাতামাতি করতে। পিছিয়ে নেই এখন ঢালিউডও। তারকাদের সাথে সমানতালে চর্চায় থাকে তাদের সন্তানরা। বর্তমান সময়ে সবচেয়ে বেশি আলোচিত তারকা সন্তান হলেন পুণ্য। শরীফুল রাজ এবং পরীমনি- তারকা দম্পতির একমাত্র সন্তান তিনি। জন্ম থেকেই তার সাথে সম্পর্কিত সকল আবেগ ভক্তদের সাথে প্রকাশ করে আসছেন মা পরী।

পরীমনি ও রাজের বিয়ে / ছবি: সংগৃহীত 

জন্মের পর পরীপুত্রকে সকলে রাজ্য নামেই চিনতো। বাবা শরীফুল রাজের নামের সাথে মিলিয়েই এই নাম রাখা হয়েছিল। তবে এই নামটা এখন আর স্বেচ্ছায় ব্যবহার করেন না পরী। কারণ হিসেবে কিছুটা ধোঁয়াসা রেখেই ইঙ্গিত দেন তিনি। এক ভারতীয় সাক্ষাৎকারে, ‘কারো কারণ খোঁজার ইচ্ছে হলে খুঁজতে পারেন’- এমন বাঁকা উত্তর দিলেন তিনি। যদিও এর সাথেই তিনি বলেন, অনেকেই রাজ্য নামটা সঠিক উচ্চারণ করতে পারেনা। বিশেষ করে রাজ্যের বাবা, অর্থাৎ শরীফুল রাজের পরিবারের দিকের আত্মীয়রা। উচ্চারণ বিকৃতি একদমই পছন্দ নয় তার।

ছেলের সাথে পরীমনি / ছবি: সংগৃহীত 

রাজ্যের জন্মের আগেই তার নাম নির্ধারণ করা হয়েছিল শাহিম মুহম্মদ রাজ্য। বাড়িতে সবাই শাহিম বলেই ডাকে তাকে। পরীর ছেলের নাম ‘পুণ্য’ রেখেছেন তার দাদু। এখন থেকে নামই স্থায়ী হবে বলে জানান পরী। রাজ্য পাল্টে ‘শাহিম মুহম্মদ পুণ্য’ নামই কাগজপত্রে থাকবে।     

ভক্তদের মধ্যে আবার পুণ্যের ‘পদ্মফুল’ নামটি বেশি জনপ্রিয়। এই নাম রাখার গল্প করতে গিয়ে নায়িকা বলেন, জন্মের সময় পুণ্য ছিল টকটকে গোলাপী। একদম পদ্মফুলের মতো। সেই অনুভূতি থেকেই আদর করে ছেলের এই নাম রেখেছিলেন। তবে ছেলেকে কোনো নামে নয়, বরং ‘বাজান’ বলেই ডাকেন পরী।

গায়ে হলুদে রাজ ও পরীমনি / ছবি: সংগৃহীত 

ছেলের বাবা শরীফুল রাজকে নিয়েও মুখ খোলেন তিনি। ছেলের দায়িত্ব একা পালন করতে শূন্যতা অনুভব করেন। ভাবেন এসব তো তার একার করার কথা ছিল না। তবে ছেলে তার একমাত্র অধিকার এটা ভেবেই সুখে রয়েছেন তিনি। বর্তমানে তার জীবনের একমাত্র প্রেম তার ছেলে। গর্ব করে পরী বলেন, পরী আর পুণ্যের একে অপরকে ছাড়া কাউকে প্রয়োজন নেই।

এই প্রসঙ্গে প্রাক্তন স্বামীর প্রতি ঘৃণা প্রকাশ করেন অভিনেত্রী। শরীফুলের মুখও আর কখনো দেখতে চাননা তিনি। এমনকি তার মৃত্যুতেও শেষবার দেখতে যাবেন না, জানান পরী।

গর্ভকালে প্রাক্তন স্বামীর সাথে পরীমনি / ছবি: সংগৃহীত 

পদ্মের প্রতি তার অনুভূতি প্রকাশ করা ভিডিও অনুকরণ করায় বুবলির সাথে তার তর্ক নিয়েও কথা বলেন তিনি। পুণ্যের ১ম জন্মদিনের যে অনুভূতি,তার সাথে হঠাৎ করে বুবলি পুত্র বীরের ৪র্থ জন্মদিনের অনুভূতির তুলনা করেন পরী। এমনকি নিজের গর্ভকালীন সময় থেকেই যে আবেগ ছেলের প্রতি তৈরি হয়েছে; সংগ্রামের সময়ে ছেলেকে নিজের শক্তি করেছেন, তা জানান পরী। তার সঙ্গে বুবলির হঠাৎ বাচ্চা নিয়ে সামনে আসাকেও কটাক্ষ করেন পরী। বুবলির নিজের অনুভূতি নিয়ে ভিন্ন কিছু করতে পারতেন; অথবা তার থেকে অনুপ্রাণিত হওয়ার কথা উলে্লখ করতে পারতেন-এই কথা বলেন পরীমনি।     

ছেলের সাথে রাজ-পরীমনি / ছবি: সংগৃহীত 

পরীমনি বরাবরই স্বাধীনচেতা এবং ঠোঁটকাটা স্বভাবের জন্য পরিচিত। সিনেমা এবং ব্যক্তিগত পোশাক নিয়েও সমালোচিত হয়েছেন একাধিকবার। তবুও সবাইকে বুড়ো আঙ্গুল দেখিয়ে নিজের মতো জীবনযাপন করে গেছেন তিনি। যদিও ছেলে জন্মানোর পর তাকে কিছুটা লাগাম টানতে দেখা গেছে। একাধিক প্রেম ও বিয়ে নিয়ে নানারকম গুঞ্জন উঠেছে তার নামে। বার বার হয়েছেন প্রশ্নবিদ্ধ। বিতর্ক  সমালোচনা যেন পিছু ছাড়তো না। তবে ছেলে বড় হচ্ছে- এই কারণে নিজের ইমেজ কিছুটা শোধরানোর চেষ্টা করছেন চঞ্চল স্বভাবের এই নায়িকা।         

সাক্ষাৎকার: আনন্দবাজার পত্রিকা

এ সম্পর্কিত আরও খবর