তিশার কণ্ঠে ‘শিকল পরা ছল’ ভাইরাল

সংস্কৃতি অঙ্গন, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-02 15:53:09

কোটা সংস্কার চেয়ে আন্দোলনরতদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন করেছেন ভিজ্যুয়াল মিডিয়ার শিল্পী কলা কুশলীরা।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা দম্পতি শুরু থেকেই শিক্ষার্থীদের পক্ষে সরব ছিলেন দেশের জনপ্রিয় তারকা দম্পতি। ফারুকী অসুস্থ থাকায় স্বশরিরে প্রতিবাদে অংশ নিতে রাস্তায় নামতে পারেননি। তবে যে শিল্পীরা মাঠে নেমেছে তাদের ছবি শেয়ার করে একাত্মতা ঘোষণা করেছেন তিশা।

এই ছবিটি পোস্ট করে কথাগুলো লেখেন তিশা

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন স্ট্যাটাস দিয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন তারা। তিশা ২৩ জুলাইয়ে তার ফেসবুকে লিখেছেন, ‘আমরা ভেবেছিলাম দেয়ালের ছবিটা অতীত। সেটা যে ২০২৪ সালে আবার ফিরে আসবে আমাদের জীবনে আমরা কি জানতাম? স্বাধীন দেশে এতোগুলো মায়ের বুক এভাবে খালি হয়ে যাবে কেনো? যে ছেলেগুলো মারা গেছে তাদের ছবির দিকে, তাদের বাবা-মায়ের চোখের দিকে কি আমরা তাকাতে পারবো?’

এদিকে, তিশার কণ্ঠে একটি পুরনো ভিডিও ভাইরাল হয়েছে। কাজী নজরুল ইসলামের গান ‘শিকল পরা ছল, মোদের এই শিকল পরা ছল’ গানের সেই ভিডিওটিকে চলমান পরিস্থিতির সঙ্গে মিলিয়েই ভক্ত-অনুরাগী থেকে শুরু করে অনেকেই শেয়ার করছেন ফেসবুকে।

নুসরাত ইমরোজ তিশা । ছবি: ফেসবুক

১৯৯৮ সালে সাত প্রহরের কাব্য নাটক দিয়ে তিশার টেলিভিশন পর্দায় অভিষেক হয়। নাটকটি রচনা করেন অনন্ত হীরা এবং পরিচালনা করেন আহসান হাবীব।

২০১৪ সালে তিনি দীর্ঘ ৬ বছর পর টেলিভিশন বিজ্ঞাপনে কাজ করেন। তাকে স্কয়ারের একটি পণ্যের বিজ্ঞাপনে সঙ্গীতশিল্পী তাহসানের বিপরীতে দেখা যায়। ২০১৬ সালে তার অভিনীত দুটি মূলধারার বাণিজ্যিক চলচ্চিত্র মুক্তি পায়।

২০১০ সালের মোস্তফা সরয়ার ফারুকীর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিশা। এ তারকা দম্পতির ইলহাম নুসরাত ফারুকী নামে একটি কন্যা সন্তান রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর