শুটিং শুরুর পরও ‘টাইটানিক’ করতে চাননি কেট!

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কালজয়ী ‘টাইটানিক’ সিনেমায় লিওনার্দো ডিক্যাপ্রিও এবং কেট উইন্সলেট

কালজয়ী ‘টাইটানিক’ সিনেমায় লিওনার্দো ডিক্যাপ্রিও এবং কেট উইন্সলেট

হলিউডের অন্যতম আইকনিক ও ব্যবসাসফল সিনেমা ‘টাইটানিক’। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমায় নায়ক জ্যাকের চরিত্রে ছিলেন লিওনার্দো ডিক্যাপ্রিও এবং নায়িকা রোজের চরিত্রে অভিনয় করেছিলেন কেট উইন্সলেট। ছবিতে তাদের প্রেমের রসায়ন আজও দর্শক মনে গেঁথে আছে।

কিন্তু এত সফল একটি ছবির শুটিং শুরুর পরও তা ছেড়ে দিতে চেয়েছিলেন কেট। কিন্তু কেন জানেন কি?

বিজ্ঞাপন

লসঅ্যাঞ্জেলস টাইমসকে দেওয়া পুরোনো এক সাক্ষাৎকারে কেট জানান, ‘টাইটানিক’-এর শুটিং চলাকালীন প্রচণ্ড ঠাণ্ডায় আক্রান্ত ছিলেন তিনি। সেই অবস্থায় শুটিংয়ে তাকে দীর্ঘ সময় পানিতে ডুবে থাকতে হয়েছিল। যার ফলে তিনি ইনফ্লুয়েঞ্জা ও নিউমোনিয়ার মত রোগে আক্রান্ত হয়েছিলেন। যা তাকে জীবন-মৃত্যুর সন্নিকটে নিয়ে গিয়েছিল!

কেট উইন্সলেট

কেট উইন্সলেট আরো জানান, ‘শুটিং সেটে কেটকে একটি ওয়েটস্যুটও পরতে বলা হয়েছিল। কিন্তু তিনি সেটি পরতে অস্বীকৃতি জানান এবং সিনেমা ছেড়ে দেওয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে নির্মাতা জেমস ক্যামেরন তাকে বোঝাতে সক্ষম হন, যেন সিনেমাটি ছেড়ে না যান!’

‘টাইটানিক’ সিনেমাটি পৃথিবীর সবচেয়ে সফল চলচ্চিত্রগুলোর একটি। এই সিনেমাটি প্রযোজনা করেছিল টুয়েন্টিথ সেঞ্জুরি ফক্স এবং পরিচালনা করেছিল জেমস ক্যামেরন। এটি প্রথম সিনেমা যা বক্স অফিসে ১ বিলিয়নের মাইলফলক অতিক্রম করেছিল। সিনেমাটি মুক্তি পাওয়ার পর থামেনি ‘টাইটানিক’-এর জয়যাত্রা।

কালজয়ী ‘টাইটানিক’ সিনেমায় কেট উইন্সলেট