‘আলো আসবেই’ গ্রুপে থাকা নিয়ে মুখ খুললেন বাবু ও ভাবনা

সংস্কৃতি অঙ্গন, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-09-04 20:35:41

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে শোবিজের অনেক অভিনয়শিল্পীই প্রতিবাদ জানান, এমনকি রাজপথেও নেমে আসেন। তবে আরেক দল শিল্পী আওয়ামীপন্থি পরিচয়ে ছাত্রদের বিপক্ষে অবস্থান নিয়েছেন। সরকার পতনের পর তাদের কৃতকর্মের অনেককিছুই এখন জনসম্মুখে আসছে।

সম্প্রতি সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়া কিছু স্ক্রিনশটে দেখা গেছে, আন্দোলনে ছাত্রদের ওপর গরম পানি ঢেলে দিতে বলেছিলেন শোবিজেরই কয়েকজন অভিনেত্রী। সাবেক তথ্যপ্রতিমন্ত্রী এ আরাফাত ও সংসদ সদস্য ফেরদৌসের নেতৃত্বে ‘আলো আসবেই’ নামক একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের কিছু স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

এরই মধ্যে ওই গ্রুপের অভিনেতা মিলন ভট্টাচার্য ভোল পাল্টে ক্ষমা চেয়ে স্ট্যাটাস দিয়েছেন। যদিও কিছুক্ষণ পর স্ট্যাটাসটি সরিয়ে নিয়েছেন তিনি। এবার নিজের অবস্থান জানান দিলেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু।

অভিনেতা ফজলুর রহমান বাবু

তিনি ফেসবুক স্ট্যাটাসে বলেন, `হোয়াটসঅ্যাপে ‘আলো আসবেই’ গ্রুপে এড হওয়া প্রসঙ্গে আমার কিছু কথা- একটা গ্রুপের এডমিনের কাছে ফোন নম্বর থাকলেই তিনি সেই গ্রুপে যাকে খুশি, যতজন খুশি এড করতে পারেন। অনেক গ্রুপ আছে সেখান থেকে চাইলেও কেউ বের হতে পারে না। যদি এডমিন তাকে ডিলিট না করে।'

এই অভিনেতা আরও বলেন, `আলো আসবেই গ্রুপে আমি কখনো প্রবেশ করিনি বা কে কি লিখছে আমি যদি ওখানে না দেখি আমি কি করে জানবো ওখানে কি লিখছে। ঢালাওভাবে কাউকে দোষারোপ করা বা সমালোচনা করা ঠিক না।'

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা

ফজলুর রহমান বাবুর এই পোস্টটি নিজের ফেসবুক স্টোরিতে শেয়ার করেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সঙ্গে তিনিও বাবুর কথার সঙ্গে একমত পোষণ করেন। যদিও ভাবনার ফেসবুক অ্যাকাউন্টটি আপাতত খুঁজে পাওয়া যাচ্ছে না। জানা গেছে, তার আইডি হ্যাক হয়েছে!

এদিকে, ভাবনা দুদিন আগেই ছাত্র আন্দোলনে নিহত হওয়া রংপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু সাঈদের এর ছবি একে দেশের জন্য তার ত্যাগের প্রতি সম্মান জানান। যদিও ছবিটি নেটিজেনদের একেবারেই পছন্দ হয়নি। তাই সেই ছবি নিয়ে উল্টো ট্রোল হন ভাবনা।

তার পরপরই ‘আলো আসবেই’ গ্রুপে ভাবনার যুক্ত থাকার বিষয়টি সামনে আসে। এরপর থেকে এই অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় আবারও ব্যাপক সমালোচনার মুখে পড়েন। অনেকে তাকে কটাক্ষ করে বলছেন, তিনি কি করে একই আন্দোলনের দুই পক্ষে থাকতে পারেন! 

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা

চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাতের নেতৃত্বে খোলা ওই ওয়াটস অ্যাপ গ্রুপে রয়েছেন অভিনেতা রিয়াজ, সাজু খাদেম, অভিনেত্রী শামীমা তুষ্টি, সুজাতা, অরুণা বিশ্বাস, নিপুণ, শমী কায়সার, রোকেয়া প্রাচী, সুইটি, হৃদি হক, জ্যোতিকা জ্যোতি, সাজু খাদেম, সোহানা সাবা, চন্দন রেজা, সংগীতশিল্পী শুভ্র দেব, নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, এস এ হক অলিক, খোরশেদ আলম খসরুসহ অনেকে ।

এ সম্পর্কিত আরও খবর