শেষ হলো আমার প্রথম সরকারি চাকরি : জ্যোতি

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-01 21:41:25

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালনায় দায়িত্বরত ছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। ২ বছরের জন্য চুক্তিবদ্ধ ছিলেন এই পদে। তবে জ্যোতি সহ আরও ৪ জনকে চুক্তির মেয়াদোত্তীর্ণ হওয়ার আগেই অব্যাহতি দিলো বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

৩০ সেপ্টেম্বর (সোমবার) জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এই নির্দেশ প্রকাশ করা হয়েছে। জেষ্ঠ্য সহকারী সচিব নিলুফার ইয়াসমিন সাক্ষরিত সেই প্রজ্ঞাপনে জ্যোতিসহ আরও ৩ জনের অব্যাহতির কথা উল্লেখ করা হয়েছে।

জ্যোতিকা জ্যোতি / ছবি: সংগৃহীত

জ্যোতি বাদে বাকি ৩ জন হলেন- চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম; সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের কাজী আফতাব উদ্দিন হাবলু ও প্রযোজনা বিভাগের সোহাইলা আফসানা ইকো।

গত সরকার ক্ষমতায় থাকাকালে ২০২৩ সালের ১৩ মার্চ ২ বছরের চুক্তিতে নিয়োগ পেয়েছিলেন জ্যোতি। ৫ আগস্ট সরকার পতনের পর থেকে আর কর্মস্থলে ফেরা হয়নি তার। অবশেষে প্রায় ২ মাস পর তাকে কর্তৃপক্ষ থেকে অব্যাহতি দেওয়া হলো।

এই ব্যাপারে নিজের মন্তব্য জানিয়েছেন জ্যোতিকা জ্যোতি। তিনি বলেন, ‘প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হল আমার প্রথম সরকারি চাকরি। লেখক, গবেষক, প্রকাশকদের অনুরোধ থাকলো আপনারা সরাসরি বিভাগে যোগাযোগ করবেন।’

জ্যোতিকা জ্যোতি / ছবি: সংগৃহীত

তিনি আরওে বলেন,‘বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। আজ (১ অক্টোবর) থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই। দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।’

এ সম্পর্কিত আরও খবর