জন্মদিনে বন্ধুদের আয়োজনে মুগ্ধ শাবনূর

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 07:10:26

ঢাকাই সিনেমার নব্বই পরবর্তী সময়ের অন্যতম সফল নায়িকা শাবনূরের আজ (১৭ ডিসেম্বর) জন্মদিন। বর্তমানে স্বামী ও সন্তান নিয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করা এই নায়িকার এবারের জন্মদিন কাটছে ঢাকাতে। ঘড়ির কাঁটা ১২টা ছুঁতেই শুভেচ্ছায় ভাসলেও জন্মদিনে এবার তেমন কোন আয়োজন নেই শাবনূরের।

জন্মদিনের সকালে বার্তা২৪.কমের সঙ্গে এক আলাপচারিতায় শাবনূর বলেন, ‘অনেকদিন পর দেশে ফিরে জন্মদিন পালন করছি, ভালো লাগছে। তবে আমি এবারের জন্মদিনে তেমন কোন আয়োজন করিনি। দেশে এসে নতুন আবহাওয়ায় ছেলেকে নিয়ে সচেতন থাকতে হচ্ছে। তার খাওয়া দাওয়া দেখাশোনা সব নিজেকে সামলাতে হচ্ছে।’

শাবনূর

তবে কি একেবারেই সাদামাটা জন্মদিন পালন হলো ঢাকাই সিনেমার রাণীর? বার্তা২৪.কমের এমন প্রশ্নে শাবনূর বলেন, ‘একেবারেই সাদামাটা বলা যাবে না। রাতে আমাকে না জানিয়ে আমার বন্ধুরা দাওয়াত দিয়েছিল। সেখানে গিয়ে দেখি আমার জন্মদিন নিয়ে বিশাল আয়োজন। সেখানে অনেক মজা করলাম, সত্যি আমার জন্মদিনে বন্ধুদের এমন আয়োজনে আমি মুগ্ধ।’

শাবনূর ১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোর জেলার শার্শা উপজেলার নাভারণে জন্মগ্রহণ করেন। পর্দায় নাম শাবনূর হলেও পুরো নাম কাজী শারমিন নাহিদ নূপুর। সিনেমার পর্দায় নির্মাতা এহতেশাম তার নাম রাখেন শাবনূর।

শাবনূরের প্রথম চলচ্চিত্র ‘চাঁদনী রাতে’ ১৯৯৩ সালে মুক্তি পায়। তবে সিনেমাটি সাড়া ফেলতে পারিনি। এরপরে সালমান শাহের সাথে জুটি বেধে ১৪টি চলচ্চিত্রে অভিনয় করেন যার প্রায় সবগুলোই ছিল ব্যবসায়িক মানদন্ডে সফল। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি শাবনূরকে।

এ সম্পর্কিত আরও খবর