পরাজয় মেনে নিতে ট্রাম্পকে মেলানিয়ার অনুরোধ

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 09:49:35

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে হারার পর ফলাফল মেনে নেওয়া নিয়ে ট্রাম্প শিবিরে বিভাজন শুরু হয়েছে। পরাজয় মেনে নিতে ডোনাল্ড ট্রাম্পকে অনুরোধ করেছেন তার স্ত্রী ও বর্তমান ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। অন্যদিকে তার প্রাপ্ত বয়স্ক ছেলে ও মিত্ররা তাকে ফলাফল মেনে না নিয়ে লড়াই চালিয়ে যাওয়ার পরামর্শ দিচ্ছেন। খবর-সিএনএন।

সূত্র সিএনএনকে জানিয়েছে, প্রেসিডেন্টের জামাতা ও সিনিয়র উপদেষ্টা কুশনারও ট্রাম্পকে পরাজয় মেনে নিতে অনুরোধ করেছেন। ফার্স্ট লেডিও ট্রাম্পের সাথে পরাজয় মেনে নিতে আলোচনা করছেন। তিনি নির্বাচনের হার মেনে নেওয়ার সময় এসেছে বলে জানিয়েছেন।

এদিকে, ট্রাম্পের দুই প্রাপ্তবয়স্ক ছেলে ডোনাল্ড জুনিয়র এবং এরিক ভোটের ফলাফল মেনে না নিতে মিত্রদের উপর চাপ অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

শনিবার সিএনএন এবং অন্যান্য সংবাদ সংস্থাকে বাইডেনের জয়ের পর তারা প্রকাশ্যে ফলাফল প্রত্যাখ্যান করতে রিপাবলিকান এবং সমর্থকদের চাপ দিচ্ছে।

ডোনাল্ড ট্রাম্প শনিবার ভার্জিনিয়ার স্টার্লিংয়ে গলফ খেলার সময় নির্বাচনের ফলাফল মেনে নিতে অস্বীকৃতি জানাননি। তবে তিনি তার আইনজীবীদের আইনি চ্যালেঞ্জগুলি অনুসরণ করার জন্য চাপ দিচ্ছেন। যা ফলাফলের আনুষ্ঠানিকতাকে বিলম্বিত করবে। সেই সঙ্গে ফলাফল মেনে নেওয়ার কোন ইঙ্গিতও দেননি ট্রাম্প।

এদিকে ট্রাম্প প্রচার শিবিরের মুখপাত্র জেসন মিলার প্রেসিডেন্টের জামাতা ও সিনিয়র উপদেষ্টা কুশনার ফলাফল মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন- এমন খবরের সত্যতা নেই বলে জানিয়েছেন। তিনি বলেন, কুশনার ট্রাম্পকে আইনি লড়াইয়ের পরামর্শ দিচ্ছেন।

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। শনিবার (৭ নভেম্বর) জো বাইডেনকে আনুষ্ঠানিকভাবে জয়ী ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর