সমর্থকদের উদ্দেশ্যে টুইট, ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট বন্ধ

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:15:49

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে হামলাকারী সমর্থকদের উদ্দেশ্যে টুইট করার পরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ১২ ঘণ্টার জন্য বন্ধ করে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটির কর্তৃপক্ষ।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, টুইটার কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বুধবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, ট্রাম্প টুইটারের নিয়ম কানুন ভঙ্গ করেছেন এটা প্রতীয়মান হওয়ায় পরবর্তী ১২ ঘণ্টার জন্য তার অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হলো।

এসময় তাকে সতর্ক করে বলা হয়, প্রথমবার এ ঘটনা ঘটায় তাকে সতর্ক করা হচ্ছে। এর অন্যথা হলে ডোনাল্ড ট্রাম্পের করা ‘@রিয়েলডোনাল্ড ট্রাম্প’ অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

ধারাবাহিক টুইটের মধ্যে প্রতিবাদকারীদের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পে বলেছেন, তোমরা বাড়ি ফিরে যাও, আমি তোমাদের ভালোবাসি। তিনি নির্বাচনের জালিয়াতি সম্পর্কেও মিথ্যা দাবি পুনরাবৃত্তি করেছিলেন।

টুইটার কর্তৃপক্ষ বলেছে, আমাদের নাগরিক স্বীকৃতি নীতির গুরুতর লঙ্ঘন করার জন্য তার তিনটি টুইট অপসারণ করা দরকার।

সামাজিক যোগাযোগ মাধ্যমটি জানিয়েছে, টুইটগুলো অপসারণ না করা হলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হবে।

ইতিমধ্যে ফেসবুক ও ইউটিউব তার ভিডিও বার্তা সরিয়ে নিয়েছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে অধিবেশন চলাকালে হঠাৎ করেই ট্রাম্প সমর্থকরা সেখানে তাণ্ডব শুরু করে। ভাঙচুরের পাশাপাশি সেখানে গোলাগুলিও হয়েছে। অন্তত একজন গুলিবিদ্ধ হয়েছেন। ওয়াশিংটনে জারি করা হয়েছে কারফিউ। পরে ভবন থেকে আইনপ্রণেতাদের সরিয়ে নেয় আইনশৃঙ্খলা বাহিনী। সে কারণে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের জয় অনুমোদন স্থগিত হয়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর