সামাজিক যোগাযোগমাধ্যমে ফিরছেন ট্রাম্প!

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 17:03:32

শিগগিরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফিরছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে, তিনি তার নিজস্ব প্ল্যাটফর্মের মাধ্যমে ফিরছেন বলে জানিয়েছে তাঁর উপদেষ্টা জেসন মিলার।

সোমবার (২২ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্প ক্ষমতার শেষদিকে নানা বিতর্কিত মন্তব্যের কারণে ফেসবুক, টুইটারসহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর অ্যাকাউন্ট স্থগিত করে। ফলে ক্ষমতা ছাড়ার পর থেকে সামাজিকযোগাযোগ মাধ্যমে বেশ নীরব ছিলেন তিনি। তবে তিনি আবার ফিরে আসছেন সামাজিকযোগাযোগ মাধ্যমে। তবে উদারপন্থী কোনো মাধ্যমে নয়। রক্ষণশীলদের যোগাযোগমাধ্যম হিসেবে যুক্তরাষ্ট্রে এর পরিচিতি বেশি।

জেসন মিলার ফক্স নিউজকে জানিয়েছেন, তার ধারণা আগামী দুই থেকে তিন মাসের মধ্যেই ডোনাল্ড ট্রাম্প আবার সামাজিক যোগাযোগের মাধ্যমে ফিরে আসবেন। তবে এবার তার নিজস্ব প্ল্যাটফর্ম নিয়ে। তার এই প্ল্যাটফর্ম সামাজিক মাধ্যমে 'হটেস্ট টিকেট' বা অত্যন্ত জনপ্রিয় হবে। সেটি পুরো পরিস্থিতি পাল্টে দেবে।

ওয়াশিংটন ডিসির ইউএস ক্যাপিটলে জানুয়ারির মারাত্মক দাঙ্গার পরে ট্রাম্প টুইটার এবং ফেসবুক থেকে সাময়িক বরখাস্ত হন।

ট্রাম্প সমর্থকদের দ্বারা ৬ জানুয়ারির ওই আক্রমণে একজন পুলিশ অফিসারসহ পাঁচ জন নিহত হয় এবং বিশ্বে আমেরিকার গণতন্ত্র পরিহাসে পরিণত হয়।

এসময় ফেসবুক, টুইটারে বক্তব্য, মন্তব্য প্রচার করে মার্কিন রাজনীতিতে অস্থিরতার সৃষ্টি করেছিলেন ট্রাম্প। এ অবস্থায় তাঁর বিতর্কিত বক্তব্য প্রচারে মার্কিন গণমাধ্যম বেশ সতর্ক হয়ে উঠে।

এ সম্পর্কিত আরও খবর