ভারতে স্বাস্থ্যমন্ত্রীসহ ৯ মন্ত্রীর পদত্যাগ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 01:31:04

ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধণসহ অন্তত নয়জন মন্ত্রী।

কেন্দ্রীয় মন্ত্রিসভায় উল্লেখযোগ্য রদবদলের যে ইঙ্গিত গত কয়েক দিন ধরে পাওয়া যাচ্ছিল, এই পদত্যাগ তারই প্রক্রিয়া বলে ধারণা করছেন অনেকেই। খবর এনডিটিভির।

স্বাস্থ্যমন্ত্রী ছাড়াও পদত্যাগ করেছেন শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, শ্রমমন্ত্রী সন্তোষন গাংওয়ার, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন দফতরের প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়, কেন্দ্রীয় রাসায়নিক ও সারবিষয়ক মন্ত্রী সদানন্দ গৌদা, উপভোক্তা বিষয়ক, খাদ্য ও গণবন্টন প্রতিমন্ত্রী রাওসাহেব পাটিল, নারী ও শিশু কল্যাণবিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোর্তে এবং জলশক্তিবিষয়ক প্রতিমন্ত্রী রতন লাল কাটারিয়া।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিজেপি নেতৃত্বাধীন সরকারের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা হয় অভ্যন্তরীণ রাজনীতি ও আন্তর্জাতিক অঙ্গনে।

এদিকে, করোনায় কেন্দ্রীয় মন্ত্রিসভার কোন সদস্যের ভূমিকা কেমন ছিল সে বিষয়ে সম্প্রতি একটি মূল্যায়ন প্রতিবেদন প্রস্তুত করেছেন দেশটির স্বারাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। প্রধানমন্ত্রীর দফতরে সেই প্রতিবেদন জমাও দিয়েছেন তারা। 

এরই পরিপ্রেক্ষিতে বুধবার (০৭ জুলাই) মন্ত্রিসভায় রদবদলের আগে হেভিওয়েটে এই মন্ত্রীরা পদত্যাগ করলেন।

এ সম্পর্কিত আরও খবর