বিলুপ্ত ঘোষণা ‘রজনীকান্ত মাক্কাল মান্দ্রাম’

ভারত, আন্তর্জাতিক

মহিউদ্দিন আহামেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-08-20 15:56:12

তারকা খ্যাতি কাজে লাগিয়ে হতে চেয়েছিলেন রাজনীতিবিদ। কিন্তু শেষ পর্যন্ত ব্যাটে-বলে আর মেলাতে পারছিলেন না। তাই অবশেষে ঘোষণা দিয়ে রাজনীতি তো বটেই বরং নিজ হাতে গড়া দল ‘রজনীকান্ত মাক্কাল মান্দ্রাম’ এর বিলুপ্ত ঘোষণা করলেন ভারতের দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত।

৭০ বছর বয়সী তামিল এই দাপুটে অভিনেতা বলেন, আমার রাজনীতি করার কোনো পরিকল্পনা নেই। তিনি তার অনুসারীদের নিয়ে এক বৈঠকের পর রোববার (১১ জুলাই) থেকে ‘রজনীকান্ত মাক্কাল মান্দ্রাম’ নামে তার যে সংগঠনটি ছিল তা বাতিল ঘোষণা করেন।

রজনীকান্ত বলেন, আমি রজনীকান্ত মাক্কাল মান্দ্রাম বিলুপ্ত করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। রজনীকান্ত মাক্কাল মান্দ্রামের কার্যকর্তারা রজনীকান্ত ফ্যান ক্লাবের কাজ এগিয়ে নিয়ে যাবেন। মানুষের সেবায় নিয়োজিত থাকবেন। প্রাথমিকভাবে যদিও মনে করা হচ্ছিল, এই রজনীকান্ত মাক্কাল মান্দ্রামের মাধ্যমেই ভবিষ্যতে রাজনীতির ময়দানে নামবেন ‘থালাইভা’।

উল্লেখ্য, কয়েক বছর আগেই রাজনীতিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রজনীকান্ত। তারপর অনুরাগীদের সঙ্গে কথা বলে তৈরি করেছিলেন ‘রজনীকান্ত মাক্কাল মান্দ্রাম’। কিন্তু সেই দল নিয়ে সক্রিয় রাজনীতিতে কোনও দিনই নামেননি রজনী। এর আগে তামিলনাড়ুর বিধানসভার নির্বাচনে তার অংশগ্রহণ করার কথা শোনা যাচ্ছিল। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে এবং চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র যাওয়ায় নির্বাচন থেকে দূরে ছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর