নেপালে প্লেন বিধ্বস্ত, ১৪ আরোহীর মরদেহ উদ্ধার

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 06:37:04

নেপালে ২২ আরোহী নিয়ে নিখোঁজ যাত্রীবাহী প্লেনের খোঁজ মিলেছে। তারা এয়ারের প্লেন বিধ্বস্ত হওয়ার স্থান থেকে এখন পর্যন্ত ১৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

তুষারপাতের জন্য নেপালে বিধ্বস্ত হওয়া প্লেনের খোঁজ মাঝপথেই বন্ধ করতে হয়েছিল রোববার। সোমবার সকালে তল্লাশি অভিযান শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই খোঁজ পাওয়া যায় দুর্ঘটনাগ্রস্ত বেসরকারি সংস্থা পরিচালিত টুইন-ইঞ্জিন প্লেনটির।

সোমবার (৩০ মে) নেপাল সেনাবাহিনীর বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বিমানটির খোঁজ পাওয়া গিয়েছে নেপালের মুস্তাঙ্গ এলাকাতেই। কিন্তু তুষারপাতের কারণে রোববার তল্লাশির জন্য পাঠানো হেলিকপ্টার ফিরিয়ে আনা হয়। সোমবার সকাল হতেই আবার উদ্ধার কাজে নামে নেপাল সেনা। তারা জানিয়েছে, বিমানের ধ্বংসাবশেষটি মুস্তাঙ্গের থাসাং টু-এর সানসোয়ারে দেখা গিয়েছে। ইতিমধ্যে উদ্ধার কাজ শুরু হয়েছে । এখন পর্যন্ত ১৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

অন্যদের দেহাবশেষের সন্ধানে তল্লাশি অব্যাহত রয়েছে।

কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, তারা এয়ারের মুখপাত্র সুদর্শন বারতৌলাও ১৪ মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিমানটি পাহাড়ে আছড়ে পরে টুকরা টুকরা হয়ে যায়। মূল ঘটনাস্থল থেকে ১০০ মিটার ব্যাসার্ধে মৃতদেহগুলো ছড়িয়ে ছিটিয়ে আছে।

নেপাল সেনাবাহিনী জানিয়েছে, প্লেনটি নিখোঁজ হওয়ার প্রায় ২০ ঘণ্টা পরে রোববার উত্তর-পশ্চিম নেপালের মুস্তাং জেলার থাসাংয়ের সানো সোয়ার ভিরে যাত্রীবাহী বিমানের ধ্বংসাবশেষ পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর