ইডালিয়ায় ক্ষতিগ্রস্ত ফ্লোরিডায় বাইডেন

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-03 21:21:06

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে হারিকেন ইডালিয়ার কারণে সৃষ্ট ধ্বংসযজ্ঞের জরিপ করেছেন দেশটির প্রেসিডেন্ট রাষ্ট্রপতি জো বাইডেন। কিন্তু, যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাজনের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী গভর্নর রন ডিসান্টিসের সঙ্গে দেখা হয়নি তার।

কারণ, ডিসান্টিস দেখা করতে চাননি বাইডেনের সঙ্গে।

আল-জাজিরা জানিয়েছে, বাইডেন শনিবার (১ সেপ্টেম্বর) ঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্থ শহর লাইভ ওকে'র কর্মকর্তাদের কাছ থেকে একটি ব্রিফিং পাওয়ার পরে ইডালিয়ায় ক্ষতিগ্রস্থদের প্রতি তার পূর্ণ সমর্থন ও সমবেদনা জানান।

তিনি ধ্বংসলীলা দেখে বলেন, জলবায়ু পরিবর্তন যে ঘটছে তা নিয়ে বুদ্ধিমান কেউ সন্দেহ প্রকাশ করতে পারেন না।

লাইভ ওকে'র জনগনের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘আমি আপনাদের গভর্নরকে বলেছি, যদি আপনার রাজ্যের কিছু প্রয়োজন হয়, আমি তা দিতে প্রস্তুত। আপনাদের যা কিছু দরকার জানবেন। পুনর্বাসন কাজ শেষ না হওয়া পর্যন্ত আমরা আপনার সঙ্গে থাকব।’

এদিকে, ফ্লোরিডার গর্ভনর ডিস্যান্টিসের মুখপাত্র শনিবার বলেছিলেন, বাইডেনের সঙ্গে দেখা করার কোন পরিকল্পনা নেই গভর্নরের।

ডিসান্টিস না আসায় তিনি হতাশ কিনা জানতে চাইলে বাইডেন বলেন, ‘না, আমি হতাশ নই। তার না আসার পেছনে অন্য কারণ থাকতে পারে। তবে তিনি আমাদের এই পরিকল্পনা করতে সাহায্য করেছেন। তিনি এফইএমএ-এর সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নিয়েছিলেন যে, আমাদের কোথায় যাওয়া উচিত।’

ডিস্যান্টিস হোয়াইট হাউস থেকে বাইডেনকে অপসারণের জন্য ২০২৪ সালের রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট মনোনয়নের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং জনমত জরিপে তিনি দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পিছনে ফেলেছেন।

এ সম্পর্কিত আরও খবর