পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নৌবাহিনীর ৩ সদস্য নিহত

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-04 20:55:26

পাকিস্তানের অশান্ত প্রদেশ বেলুচিস্তানে সোমবার (৪ সেপ্টেম্বর) নিয়মিত প্রশিক্ষণের সময় দেশটির নৌবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই কর্মকর্তাসহ তিনজন নিহত হয়েছেন।

এনডিটিভি জানিয়েছে, ওই হেলিকপ্টার বিধ্বস্তের খবর নিশ্চিত করেছেন পাকিস্তান নৌবাহিনীর এক মুখপাত্র।

পাকিস্তান নৌবাহিনীর ওই মুখপাত্রের বরাতে দ্য নিউজ ইন্টারন্যাশনাল পত্রিকার খবরে বলা হয়েছে, বেলুচিস্তান প্রদেশের বন্দর শহর গোয়াদরে ওই হেলিকপ্টারটি প্রশিক্ষণ ফ্লাইটের সময় সম্ভাব্য কারিগরি ত্রুটির কারণে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় দুই নৌবাহিনী কর্মকর্তা এবং পাকিস্তান নৌবাহিনীর একজন নাবিক নিহত হন।

ওই মুখপাত্র আরও বলেছেন, দুর্ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্তদের জন্য দোয়া করেছেন পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার।

গত বছর সেপ্টেম্বরে বেলুচিস্তান প্রদেশে হেলিকপ্টার বিধ্বস্ত হলে দুই মেজরসহ ছয় পাকিস্তানি সেনা কর্মকর্তা নিহত হন।

একই বছর আগস্টে বেলুচিস্তান প্রদেশে বন্যার ত্রাণ বিতরণের কাজে নিয়োজিত পাকিস্তান সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিমান ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে বিধ্বস্ত হয়। এতে ছয়জন সিনিয়র সামরিক কর্মকর্তাসহ একজন শীর্ষ কমান্ডার নিহত হন।

এই সম্পদ সমৃদ্ধ বেলুচিস্তান পাকিস্তানের বৃহত্তম প্রদেশ। প্রদেশটি এক দশকের পুরনো বিচ্ছিন্নতাবাদী আন্দোলনের কেন্দ্রস্থলও। প্রদেশভিত্তিক বিভিন্ন সশস্ত্র গোষ্ঠী অতীতে এই প্রদেশে কর্মরত পাকিস্তানি নিরাপত্তা বাহিনী এবং চীনা নাগরিকদের উপর হামলা চালিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর