যুক্তরাষ্ট্রে দেড় শতাধিক গাড়ির সংঘর্ষে নিহত ৭ 

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-24 13:04:07

যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যে মহাসড়কে দেড় শতাধিক গাড়ির সংঘর্ষ হয়েছে। স্থানীয় সময় সোমবার (২৩ অক্টোবর) সকালবেলায় ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৪ অক্টোবর) প্রকাশিত বার্তাসংস্থা এপির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এতে অন্তত ৭ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৫ জন।

এক বিবৃতিতে লুইজিয়ানা পুলিশ জানিয়েছে, স্থানীয় জলাভূমিতে আগুন লাগার ফলে সৃষ্ট ধোঁয়া ও ঘন কুয়াশার মিশ্রণে এক ধরনের সুপারফগের সৃষ্টি হয়। এর ফলে চালকরা স্পষ্টভাবে রাস্তা দেখতে পাচ্ছিলো না। ফলে মহাসড়কের বেশ কয়েকটি স্থানে অন্তত ১৫৮টি গাড়ির সংঘর্ষ হয়।

পুলিশ আরও জানায়, ঘটনাস্থলগুলো থেকে অন্তত ২৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

লুইজিয়ানার গভর্নর জন এডওয়ার্ডস আহতের সেবায় রক্তদাতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তিনি নিহতদের জন্য প্রার্থনারও আহ্বান জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ধ্বংসাবশেষের ভিডিওগুলোতে দেখা গেছে, ম্যানচাক নামক একটি এলাকার ব্যস্ত মহাসড়কের ওপর গাড়িগুলো ভাঙারির মতো পড়ে আছে। অনেকগুলো গাড়ি পিষ্ট হয়ে গেছে, গাড়ি অপর গাড়ির নিচে চাপা পড়েছে এবং কিছু গাড়ি আগুনে পুড়ে গেছে। আবার অনেক গাড়ি দুর্ঘটনাস্থলে আটকে পড়েছে। সেসব গাড়িতে আটকে পড়া ব্যক্তিরা সাহায্যের জন্য অপেক্ষা করছেন।

 

এ সম্পর্কিত আরও খবর