ইরানের সর্বোচ্চ নেতা খামেনিকে সতর্কবার্তা বাইডেনের

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-10-27 05:30:39

মধ্যপ্রাচ্যে অবস্থানরত যুক্তরাষ্ট্রের কর্মীদের ওপর হামলার বিষয়ে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনির কাছে সতর্কবার্তা পাঠিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) হোয়াইট হাউসে মার্কিন ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের মুখপাত্র জন কিরবি এক ব্রিফিংয়ে একথা জানান। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

হোয়াইট হাউস বলেছে, জো বাইডেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির কাছে একটি বার্তার মাধ্যমে মধ্যপ্রাচ্যে মার্কিন কর্মীদের লক্ষ্যবস্তু করার বিরুদ্ধে ইরানকে সতর্ক করেছেন।

পেন্টাগন বলেছ, মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের কর্মীদের সুরক্ষার জন্য ৯০০ মার্কিন সেনা সদস্যের পাশাপাশি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। পেন্টাগন জানিয়েছে, গত সপ্তাহে ইরাকে অন্তত ১২ বার এবং সিরিয়ায় মার্কিন সেনাদের ওপর চারবার হামলা হয়েছে।

চলতি সপ্তাহের শুরুর দিকে, আয়াতুল্লাহ আলী খামেনিকে সতর্ক করেছিলেন বাইডেন। যাতে মার্কিন বাহিনীকে লক্ষ্যবস্তু করা না হয়। হলে তার প্রতিক্রিয়া হবে।

গত ১৯ অক্টোবর ইরান ও জর্ডানের সীমান্তবর্তী সিরিয়ার আল তানফ ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়। এছাড়া দেশটির উত্তরাঞ্চলে দিয়ার ইজ্জর এলাকায় কনোকো ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর