রাশিয়ার ৩৪টি ড্রোন ভূপাতিত করার দাবি ইউক্রেনের

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-21 18:35:16

ইউক্রেন জানিয়েছে, রাজধানী কিয়েভসহ অন্যান্য স্থানে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাশিয়ার সর্বশেষ বড় আকারের ড্রোন হামলা ব্যর্থ করে দিয়েছে দেশটির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা।

ইরানের তৈরি রাশিয়ার ৩৪টি ড্রোন ড্রোন ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন।

ইউক্রেনের বিমান বাহিনী টেলিগ্রামে জানিয়েছে, ‘দখলদার রাশিয়া ইরানের তৈরি শাহেদ ড্রোন দিয়ে বৃহস্পতিবার তিন দিক থেকে আক্রমণ করেছে।’

কিয়েভ দাবি করেছে, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ৩৫টি ড্রোনের মধ্যে ৩৪টিকে গুলি করে ভূপাতিত করেছে। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ইউক্রেনে প্রায় প্রতিদিনই ড্রোন হামলা হচ্ছে এবং কিয়েভ তার ইউরোপীয় ও মিত্রদের অস্ত্র দিয়ে বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করেছে।

রয়টার্স জানিয়েছে, ইদানীং মস্কো রাতের বেলা হামলা বাড়িয়েছে। তাই ইউক্রেন তার মিত্রদের আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করতে বলেছে।

এদিকে, মার্কিন সিনেটের ডেমোক্র্যাটিক ও রিপাবলিকান নেতারা মঙ্গলবার বলেছেন, ওয়াশিংটন বছর শেষ হওয়ার আগে ইউক্রেনের জন্য নতুন সহায়তা অনুমোদন করতে পারবে না।

অন্যদিকে, এই শীতে দেশকে অন্ধকার ও ঠান্ডায় নিমজ্জিত করে বেসামরিক নাগরিকদের আতঙ্কিত করতে বিদ্যুৎ কেন্দ্রগুলো ধ্বংস করার দায়ে ক্রেমলিনকে অভিযুক্ত করেছে কিয়েভ।

 

এ সম্পর্কিত আরও খবর