হিজবুল্লাহর সদর দফতরে হামলা, দাবি ইসরায়েলের

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-04 14:20:47

লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহ্ সদর দফতরে ইসরাইলের সামরিক বাহিনী হামলা চালিয়েছে। তবে বৈরুতের কোন অঞ্চলে হামলা চালানো হয়েছে সে বিষয়ে স্পষ্ট করেনি ইসরায়েলি সামরিক বাহিনী। 

শুক্রবার (৪ অক্টোবর) ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

ইসরায়েলি সেনাবাহিনীর টেলিগ্রাম চ্যানেলের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, বৃহস্পতিবার বৈরুতে হিজবুল্লাহ গোয়েন্দা সদর দফতরে এবং একই শহরে তার মিডিয়া আউটলেটের অফিসে বিমান হামলা চালিয়েছিল। সৈন্যরা সীমান্তের কাছে হিজবুল্লাহ সদস্যদের সাথে লড়াই করছে এবং যুদ্ধবিমানগুলো দেশের চারপাশে তাদের শক্তিশালী ঘাঁটিতে বোমাবর্ষণ করেছে।

সামরিক গোয়েন্দাদের নির্দেশে ইসরায়েলি বিমান বাহিনীর যুদ্ধবিমান হিজবুল্লাহ গোয়েন্দাদের বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে আক্রমণ করেছে বলেও জানানো হয়।

লা লেবানিজ ন্যাশনাল নিউজ এজেন্সি (এএনএন) বৃহস্পতিবার জানিয়েছে, বৈরুতের দাহেয়ের এলাকায় ইসরায়েল বোমা হামলা চালিয়েছে। বৈরুতের হারেত হরিক, বুর্জ আল-বারাখনা, আল আমিরিকান ও আল ঘোবেইরির আশেপাশের এলাকাগুলিকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়। এতে বেশ কিছু ভবন সম্পূর্ণভাবে ধসে পড়েছে।

ইসরাইল চলতি সপ্তাহে ঘোষণা করেছে, সৈন্যরা দক্ষিণ লেবাননের হিজবুল্লাহ্ শক্তিশালী ঘাঁটিতে ‘স্থল অভিযান’ শুরু করেছে।

এদিকে লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় একন পর্যন্ত ১ হাজারেরও বেশি লোক নিহত হয়েছে এবং ইতোমধ্যে অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটে নিমজ্জিত দেশটির কয়েক লক্ষ লোক বাড়িঘর ছেড়ে পালিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর