অস্ট্রেলিয়ায় দুই প্লেনের সংঘর্ষে নিহত ৪

অস্ট্রেলিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 00:47:38

অস্ট্রেলিয়ার মধ্যে আকাশে দুটি প্লেনের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। দেশটির স্থানীয় সময় বুধবার (১৯ ফেব্রুয়ারি) মেলবোর্নের ১২০ কিলোমিটার উত্তরে মাঙ্গালোরে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির সরকারি কর্তৃপক্ষের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে অস্ট্রেলিয়ার সরকারি সংবাদ মাধ্যম এবিসি।

এবিসি তাদের প্রতিবেদনে জানায়, সকাল ১১ টা ২৫ মিনিটে মাঙ্গালোরের আকাশে প্লেন দুটির সংঘর্ষ হয়। এতে দুই প্লেনে থাকা চারজন নিহত হয়। প্লেনের মধ্যে একটি প্রশিক্ষণ প্লেন ছিল বলে জানা যায়। প্রশিক্ষণ প্লেনটিতে থাকা প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী মারা গেছে।

দুর্ঘটনা সম্পর্কে ভিক্টোরিয়া পুলিশ ইন্সপেক্টর পিটার কজার বলেন, প্লেন দুটি ভিন্ন বিমান বন্দর থেকে উড্ডয়ন করে। কীভাবে একই পথে প্লেন দুটি এসেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে মেঘের কারণে তারা এক অপরের প্লেন দেখতে পারেনি বলে ধারণা করা হচ্ছে।

পিটার কজার আরও জানান, সংঘর্ষের পর একটি প্লেন তাৎক্ষণিকভাবে বিধ্বস্ত হয়। অপরটি কিছু সময় বাদে বিধ্বস্ত হয়। ভূপাতিত হওয়ার আগেই প্লেন দুটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

সিভিল এভিয়েশন সেফটি অথরিটির এক মুখপাত্র জানিয়েছেন, দুর্ঘটনা কবলিত একটি প্লেন ছিল মেলবোর্নের প্রতিষ্ঠান মুরাব্বিন এভিয়েশন সার্ভিসের এবং অন্যটি ছিল বিচক্রাফট ট্রাভেল এয়ারের। প্লেনে দুটিতেই দুই জন করে আরোহী ছিলেন। দুর্ঘটনায় চারজনই মারা যায়। তবে তাদের এখনো শনাক্ত করা যায়নি।

অস্ট্রেলিয়ান পরিবহন সুরক্ষা ব্যুরোর সহায়তায় দুর্ঘটনাটির তদন্ত করছে অস্ট্রেলিয়ান পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর