অস্ট্রেলিয়ায় গাড়িতে আগুন লেগে শিশুসহ নিহত ৪

অস্ট্রেলিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 06:36:36

অস্ট্রেলিয়ায় একটি গাড়িতে আগুন লেগে শিশুসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়েছে আরও এক নারী। বুধবার (১৯ ফেব্রুয়ারি) দেশটির ব্রিসবেন শহরে এ ঘটনা ঘটে।

ব্রিসবেন পুলিশের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি।

বিবিসি তাদের প্রতিবেদনে জানায়, বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় ব্রিসবেন শহরের পূর্বাঞ্চলীয় ক্যাম্প হিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় গাড়িতে থাকা চারজন আরোহী মারা গেছে। এর মধ্যে তিনজনের বয়সই ১০ এর নিচে। আর তাদের বাঁচাতে আসা এক নারীও দগ্ধ হয়েছেন।

তবে এ ঘটনাকে নিছক দুর্ঘটনা মানতে নারাজ পুলিশ। তারা ধারণা করছে, ইচ্ছে করেই এই আগুন লাগানো হয়েছে। তবে এ ব্যাপারে এখনই কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এখনই হতাহতদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়ে বলা যাচ্ছে না।

কুইন্সল্যান্ড পুলিশের ডেপুটি ইনস্পেকটর মার্ক থমস্পন বলেন, এটি একটি ভয়ংকর দৃশ্য। পুলিশ পৌঁছানোর আগে গাড়িটি আগুনে পুড়ে যায়।

প্যারামেডিকসরা জানান, তারা একজন পথচারী নারীর চিকিৎসা করছেন। তিনি তাদের বাঁচানোর জন্য যথেষ্ট চেষ্টা করেছেন। এতে তার মুখ পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা অস্ট্রেলিয়ার স্থানীয় সংবাদ মাধ্যমগুলোকে জানান, ঘটনার সময় তারা এক নারীকে গাড়ি থেকে লাফিয়ে বের হয়ে যেতে দেখেন। আর তিনি চিৎকার করে বলছিলেন, সে আমার শরীরে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে।

ঘটনাটি নিয়ে শোক জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

এ সম্পর্কিত আরও খবর