করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৭৫

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 22:58:02

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে ৬ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে বাড়তে শুরু করেছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

সোমবার (২ মার্চ) ওয়াশিংটনের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ওয়াশিংটনের সিয়াটল শহরের একটি নার্সিংহোমে করোনাভাইরাসে চারজন মারা গেছেন। মারা যাওয়া পঞ্চম ব্যক্তির বয়স ৫০ বছর এবং শেষ যিনি মারা গেছেন তার বয়স ৪০ বছর।

সংবাদমাধ্যম গার্ডিয়ান জানায়, প্রতিদিন যুক্তরাষ্ট্র জুড়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে। আক্রান্ত নতুন রোগীদের আলাদা চিকিৎসা সেবা দিতে একটি মোটেল কেনার কথা জানিয়েছেন সিয়াটল শহরের নির্বাহী কর্মকর্তা ডাউ কনস্ট্যান্টাইন।

স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ওয়াশিংটনের করোনভাইরাস পরীক্ষার ল্যাবে প্রতিদিন কয়েকশ লোককে পরীক্ষা করছে।

সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ওয়াশিংটনের কমপক্ষে ৪৮টি স্কুল পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য বন্ধ রাখা হয়েছে।

সোমবার এক সংবাদ সম্মেলনে নিউইয়র্কের গভর্নর, অ্যান্ড্রিউ কুওমো বলেন, "সন্দেহ নেই" পরবর্তী সপ্তাহ থেকে এ শহরে প্রতিদিন কমপক্ষে এক হাজার মানুষকে পরীক্ষা করা হবে।

তবে এখন আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, এটি গভীগ উদ্বেগের বিষয়। নিউইয়র্কে আক্রান্ত প্রথম নারীকে (৩০) এখন হাসপাতালে কোয়ারান্টিনে রাখা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আর বলেন, সম্প্রতি ওই নারী ইরান ভ্রমণে গিয়েছিলেন। তার স্বামী একজন স্বাস্থ্য কর্মকর্তা। করোনাভাইরাস আশঙ্কায় তার স্বামীকেও কোয়ারান্টিনে রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর