করোনা: অস্ট্রিয়ায় ৫ জনের বেশি জমায়েত নিষিদ্ধ

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 04:30:31

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে গোটা পৃথিবী বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে ইউরোপের দেশগুলোতে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। এ কারণে পাঁচ জনের বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করেছে অস্ট্রিয়া।

রোববার (১৫ মার্চ) এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি।

একইসঙ্গে করোনাভাইরাস ছড়িয়ে পড়া বন্ধ করার জন্য প্রয়োজন ছাড়া কাউকে বাইরে যেতে নিষেধ করা হয়েছে। বিষয়টি পর্যবেক্ষণ করবে পুলিশ। নিষেধাজ্ঞা অমান্যকারীকে জরিমানা করা হবে। সাধারণ মানুষ শুধুমাত্র কাজ, খাবার কিনতে বা অন্যকে সহায়তা করার জন্য বাড়ি থেকে বের হতে পারবে। দেশটির সংসদের একটি অধিবেশনে এ সিদ্ধান্তগুলো নেয়া হয়।

অস্ট্রিয়ান চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ বলেন, জনগণকে স্বেচ্ছায় অন্যের থেকে দূরত্ব বজায় রাখতে হবে। রাজনৈতিক অনুষ্ঠান যতটা সম্ভব ছোট পরিসরে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্ট্রিয়ার জনগণের স্বাস্থ্য রক্ষার জন্য এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, রোববার (১৫ মার্চ) পর্যন্ত অস্ট্রিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০০ জন। মারা গেছেন ২ জন।

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) চীনের পর ইউরোপকে এখন করোনাভাইরাসের বৈশ্বিক মহামারির কেন্দ্রস্থল বলে জানিয়েছে।

সংস্থার প্রধান ড. টেড্রস আধানম গেব্রেইয়েসাস দেশগুলোকে কঠোর পদক্ষেপ নেওয়া, সংহতি রাখা এবং সামাজিকতা থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর