‘গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার করুন’

বিবিধ, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 05:03:57

করোনার কারণে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সরকার আবারও প্রমান করছে তারা জনগণের স্বার্থের বিষয়ে আন্তরিক নয়। তারা নির্দিষ্ট গোষ্ঠীর স্বার্থ রক্ষায় বেশি তৎপর। করোনাকালে সামাজিক দুরত্ব বজায় রাখতে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়ানো হয়েছে। কিন্তু বাস্তবে সামাজিক দূরত্বের কোনো বালাই নেই, তবে বর্ধিত ভাড়া ঠিকই আছে। জনগণকে অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে। পরিবহন সেক্টরের এমন নৈরাজ্যের বিরুদ্ধে সরকারের কোনো পদক্ষেপ না নেওয়ায় সাধারণ জনগণ হতাশ।

মঙ্গলবার (১৮ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে গণপরিবহনের শতাংশ বর্ধিত ভাড়া প্রত্যাহারে দাবিতে ইসলামী যুব আন্দোলন আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান এসব কথা বলেন।

কে এম আতিক আরও বলেনম করোনা সংকটের শুরু থেকেই প্রতিটি বিষয়ে সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে। তারপরও সরকারের কিছু মন্ত্রী অনবরত অযাচিত কথা বলে আসছেন। জাতির এ সংকটকালে অযাচিত কথা বলে দেশের মানুষের সঙ্গে তামাশা না করতে অনুরোধ করেন কে এম আতিকুর রহমান।

মানববন্ধনে বক্তারা স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতো একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকার মতো কোনো যোগ্যতাই তার নেই। তাই অনতিবিলম্বে তার পদত্যাগ করতে হবে।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিলও অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন, জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ, সাংগঠনিক সম্পাদক মানছুর আহমাদ সাকী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মাদ নূর-উন-নবী, দফতর সম্পাদক মুহাম্মাদ মাহবুব আলম, প্রচার সম্পাদক মুহাম্মাদ ইলিয়াস হাসান, সমাজ কল্যাণ সম্পাদক হাফেজ মাওলানা জহিরুল ইসলামসহ নগর নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর