বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বায়তুল মোকাররমে দোয়া

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-17 19:50:09

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভা, পবিত্র কোরআনখানি ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৭ মার্চ) বিকাল সাড়ে পাঁচটায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ আলোচনা সভা, কোরআনখানি ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদ সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা করা হয়। ইসলামিক ফাউন্ডেশনে সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মো. মিজানুর রহমান কাসেমী।

মোনাজাতে ধর্ম বিয়য়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মুহা. বশিরুল আলম, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক এএসএম শফিউল আলম তালুকদার, মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) আবু সাঈদ, পরিচালকবৃন্দ, উপপরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে রোববার বেলা ১১টায় ধানমন্ডির ৩২ নম্বরে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ ছাড়া জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫৪টি ইসলামিক মিশন, ৮টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর