পিএইচপি কুরআনের আলোর বিচারক মাওলানা আবু ইউসুফের ইন্তেকাল

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-23 17:27:33

হাফেজদের রিয়েলিটি শো ‘পিএইচপি কুরআনের আলো’র বিচারক হাফেজ মাওলানা আবু ইউসুফ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শনিবার (২৩ মার্চ) সকালে ভারতের দিল্লিতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। আগামীকাল রোববার (২৪ মার্চ) তার মরদেহ দেশে আনার পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর গ্রামের বাড়ি চাঁদপুরে দাফন করার কথা রয়েছে।

মাওলানা আবু ইউসুফ ছিলেন কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির যুগ্ম মহাসচিব।

দীর্ঘদিন যাবৎ ক্যান্সারে ভুগে ভারতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান। এনটিভির পবিত্র কোরআনের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘পিএইচপি কুরআনের আলো : প্রতিভার সন্ধানে বাংলাদেশ’-এর বিচারক ও পরিচালক ছিলেন তিনি।

মাওলানা আবু ইউসুফ ১৯৮০ সালে চাঁদপুরের মতলব উপজেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন। তিনি বিএসটিআই জামে মসজিদের খতিব ছিলেন।

তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন অনেকেই।

কলরবের জনপ্রিয় শিল্পী বদরুজ্জামান লিখেছেন, ‘প্রিয় ইউসুফ ভাই, দুনিয়ার সফর শেষ করে চলে গেলেন না ফেরার দেশে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পিএইচপি কুরআনের আলো প্রতিযোগিতার স্বপ্নদ্রষ্টা এ ভাই বেশ কিছুদিন ধরে অসুস্থ হয়ে হসপিটালে ভর্তি ছিলেন। আজ সকালে তার মৃত্যু হয়। তিনি আমাদের পথচলায় নাবিক হিসেবে সাহস জুগিয়েছেন। আল কোরআনের যে অসামান্য খেদমত তিনি করেছেন, এ দেশের মানুষ তাকে যুগ যুগ মনে রাখবে- ইনশাআল্লাহ।

মহান আল্লাহর কাছে দোয়া করি, রমজান ও কোরআনের উসিলায় আল্লাহ যেন ইউসুফ ভাইয়ের ভুলগুলো ক্ষমা করে জান্নাতে উচ্চ মাকাম দান করেন। আমিন।’

আরেকজন লিখেছেন, ‘হাফেজ মাওলানা আবু ইউসুফ (রহ.), সত্যিকার একজন কোরআনপ্রেমিক ছিলেন। তার কন্ঠের তেলাওয়াত ছিলো মনোমুগ্ধকর। আল্লাহতায়ালা তাকে জান্নাতুল ফেরদাউস দান করুন।’

ইলিয়াস মশহুদ নামের একজন লিখেছেন, ‘ঘণ্টাদুয়েক পরেই এনটিভিতে তাকে কথা বলতে শোনা যাবে, অথচ কোরআনের এই খাদেম এখন পরপারে, মহান রবের সান্নিধ্যে।’

এ সম্পর্কিত আরও খবর